ঢাকা, বুধবার 15 August 2018, ৩১ শ্রাবণ ১৪২৫, ৩ জিলহজ্ব ১৪৩৯ হিজরী
Online Edition

রাজধানীর যেখানে বসবাস সেখানেই সমস্যা

স্টাফ রিপোর্টার: রাজধানী ঢাকায় আমরা যেখানে বসবাস করছি সেখানে সমস্যা রয়েছে। আর এ সমস্যা সমাধান আমরা সহসাই করতে পারছি না। গত সোমবার জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে বিনামূল্যে স্বাস্থ্য পরীক্ষায় নগর উন্নয়ন সাংবাদিক ফোরামের উদ্যোগে ‘হেলথ ক্যাম্প’ উদ্বোধন অনুষ্ঠানে বক্তারা একথা বলেন। ক্যাম্পটির সার্বিক সহযোগিতায় ছিল ইনসাফ বারাকাহ কিডনি অ্যান্ড জেনারেল হাসপাতাল।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, প্রধানমন্ত্রীর তথ্য বিষয়ক উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী। নগর উন্নয়ন সাংবাদিক ফোরাম বাংলাদেশ এর সভাপতি অমিতোষ পালের সভাপতিত্বে সমঝোতা স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, ইনসাফ বারাকাহ কিডনি অ্যান্ড জেনারেল হাসপাতালের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর আলতাফ হোসেন, জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন, নগর উন্নয়ন সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক মতিন আবদুল্লাহ, হাসপাতালের অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার মনিরুজ্জামান প্রমুখ। হেলথ ক্যাম্প থেকে নগর উন্নয়ন সাংবাদিক ফোরামের সদস্য ছাড়া বেশ কিছু গণমাধ্যম কর্মী সাস্থ্য সেবা নিয়েছেন। 

হেলথ ক্যাম্প উদ্বোধনকালে বক্তারা বলেন, আমরা সবাই পরিচ্ছন্ন ও নিরাপদ নগর চাই। কিন্তু নগরীর বিভিন্ন সমস্যার কারণে সেগুলোর বাস্তবায়ন হচ্ছে না। তারা বলেন, সিটি কর্পোরেশন ও সেবা সংস্থাসহ আমরা যারা নাগরিক আছি সবার সমন্বিত উদ্যোগের মাধ্যমে নগরীকে বাসযোগ্য হিসেবে গড়ে তুলতে সমন্বিত উদ্যোগ প্রয়োজন। ‘হেলথ ক্যাম্প’ টির এমন আয়োজনের জন্য সংগঠনটি প্রশংসার দাবিদার। 

হেলথ ক্যাম্প অনুষ্ঠানে নগর উন্নয়ন সাংবাদিক ফোরাম ও ইনসাফ বারাকা কিডনি অ্যান্ড জেনারেল হাসপাতালের মধ্যে স্বাস্থ্যসেবা বিষয়ক সমঝোতা স্বাক্ষরিত হয়। ফোরামের প্রতিটি সদস্যকে একটি কার্ড দেয়া হবে। যার মাধ্যমে নগর উন্নয়ন সাংবাদিক ফোরামের সদস্যরা নিজের এবং পরিবারের ৫ সদস্যদের ৪০ শতাংশ ছাড়ে স্বাস্থ্যসেবা গ্রহণ করতে পারবেন। এছাড়াও অন্যান্য চিকিৎসায় থাকছে বিশেষ ছাড়।

অনলাইন আপডেট

আর্কাইভ