ঢাকা, বৃহস্পতিবার 16 August 2018, ১ ভাদ্র ১৪২৫, ৪ জিলহজ্ব ১৪৩৯ হিজরী
Online Edition

ইবনে সিনা মেডিকেল কলেজের উদ্যোগে জাতীয় শোক দিবস

উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠান

ইবনে সিনা মেডিকেল কলেজের উদ্যোগে ১৫ই আগস্ট জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান এর ৪৩তম জাতীয় শোক দিবস উপলক্ষে ইবনে সিনা মেডিকেল কলেজের মাল্টিপারপাস হলে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। উক্ত আলোচনা ও দোয়া মাহফিলে সভাপতিত্ব করেন কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডাঃ মোঃ নজরুল ইসলাম এবং প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ইবনে সিনা ট্রাস্টের বোর্ড সদস্য অধ্যাপক ডাঃ শাহ্ মোঃ বুলবুল ইসলাম। আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন- কলেজের অধ্যাপক ডাঃ ফারহানা দেওয়ান, অধ্যাপক ডাঃ মোঃ মহিবুল আজিজ, অধ্যাপক ডাঃ রফিকুল ইসলাম, উপাধ্যক্ষ অধ্যাপক ড. আবু খলদুন আল মাহমুদ ও ইবনে সিনা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগে. জেনা. (অব.) ডাঃ কে.আই.এম. ইকবাল প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ডাঃ শাহ মোঃ বুলবুল ইসলাম বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশকে পৃথিবীর বুকে একটি উন্নত রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠা করবার লক্ষ্যে কাজ করে যাবার উপর গুরুত্ব আরোপ করেন। বঙ্গবন্ধু শোষণমুক্ত সমাজ গড়ার কথা বলেছেন। আমরা যেন শোষণমুক্ত সমাজ কায়েম করি এ জন্য সকলকে আরো সচেষ্ঠ হবার আহ্বান জানান। তিনি আরও বলেন, বঙ্গবন্ধুর নেতৃত্বে বাংলাদেশ স্বাধীন হওয়ায় বাংলাদেশের জনগণ সবচেয়ে বেশি উপকৃত হয়েছে। আমরা ডাক্তার সমাজ দেশে বিদেশে যোগ্যতার সাথে মানবসেবায় অবদান রাখতে পারছি। মুক্তিযুদ্ধে বঙ্গবন্ধুর নেতৃত্বে যে ইতিহাস রচিত হয়েছে তা উল্লেখ করে প্রধান অতিথি দেশের স্বাধীনতার সার্বভৌমত্ব অটুট রাখার জন্য সকলকে ঐক্যবদ্ধ থাকার আহবান জানান।

সভাপতির বক্তব্যে কলেজের অধ্যক্ষ মহোদয় বলেন, বাংলাদেশ স্বাধীন হওয়ায় এদেশের মানুষের জীবন যাত্রার মান উন্নত হয়েছে, ক্রয় ক্ষমতা বৃদ্ধি পেয়েছে এবং বিদেশে বাংলাদেশের ভাবমর্যাদা বৃদ্ধি পেয়েছে। যার নেতৃত্বে দেশ স্বাধীন হলো এবং আমরা একটি স্বাধীন জাতি হিসেবে বিশ্ব দরবারে সম্মানিত হলাম সেই মহান ব্যক্তি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদত বার্ষিকীতে তাঁর রূহের মাগফেরাত কামনা করেন। প্রেস বিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ