ঢাকা, বৃহস্পতিবার 16 August 2018, ১ ভাদ্র ১৪২৫, ৪ জিলহজ্ব ১৪৩৯ হিজরী
Online Edition

আজ শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে চিরনিদ্রায় শায়িত হবেন গোলাম সারওয়ার

স্টাফ রিপোর্টার: দৈনিক সমকাল সম্পাদক গোলাম সারওয়ারের দাফন আজ বৃহস্পতিবার অনুষ্ঠিত হবে। এর আগে তার কফিন সমকাল কার্যালয়, জাতীয় প্রেসক্লাবসহ বিভিন্ন স্থানে রাখা হবে। গতকাল বুধবার তার জন্মস্থান বরিশাল বানারীপাড়ায় জানাযার নামায অনুষ্ঠিত হয়। সেখানে স্থানীয় গণমাধ্যম সংগঠনসহ বিভিন্ন সামাজিক সংগঠন তার কফিনে ফুলেল শুভেচ্ছা জানায়। সেখান থেকে রাতে তার কফিন ঢাকায় এনে আবার বারডেমের হিমঘরে রাখা হয়।
সমকালের ভারপ্রাপ্ত সম্পাদক মোস্তাফিজ শফি জানান, আজ বৃহস্পতিবার সকাল ৯টায় গোলাম সারওয়ারের কফিন নিয়ে আসা হবে তার প্রিয় কর্মস্থল সমকাল কার্যালয়ে। সেখানে সহকর্মীদের শ্রদ্ধা নিবেদন শেষে পার্শ্ববর্তী বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয় মাঠে তার জানাযা অনুষ্ঠিত হবে। এরপর সম্মিলিত সাংস্কৃতিক জোটের ব্যবস্থাপনায় সকাল ১১টা থেকে বেলা সাড়ে ১২টা পর্যন্ত সমকাল সম্পাদকের লাশ সর্বস্তরের জণগণের শ্রদ্ধার জন্য রাখা হবে কেন্দ্রীয় শহীদ মিনারে। এরপর শ্রদ্ধা জানানোর জন্য সেখান থেকে তার লাশ নিয়ে যাওয়া হবে জাতীয় প্রেস ক্লাব প্রাঙ্গণে। দীর্ঘ কর্মময় জীবনের অনেকটা সময় তিনি এখানে কাটিয়েছেন। সংবাদকর্মীরা সেখানে গোলাম সারওয়ারের প্রতি শ্রদ্ধা নিবেদন করবেন। জাতীয় প্রেসক্লাবে চতুর্থদফা জানাযা শেষে বাদ আসর মিরপুর শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে গোলাম সারওয়ারকে দাফন করা হবে।
উল্লেখ্য, গত ৩ আগস্ট মধ্যরাতে সমকাল সম্পাদককে এয়ার অ্যাম্বুলেন্সে সিঙ্গাপুরে নেয়া হয়। পরদিন সকালে তাকে সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসার পর তার শারীরিক অবস্থার কিছুটা উন্নতিও হয়েছিল। নিউমোনিয়া সংক্রমণ হ্রাসের পাশাপাশি ফুসফুসে জমে থাকা পানিও কমে গিয়েছিল। হার্টও স্বাভাবিকভাবে কাজ করছিল। কিন্তু গত রোববার হঠাৎ করে তার রক্তচাপ কমে যায়। কিডনিও স্বাভাবিকভাবে কাজ করছিল না। এ অবস্থায় সোমবার বিকেলে তাকে লাইফ সাপোর্টে নেয়া হয়। এর আগে ২৯ জুলাই মধ্যরাতে গোলাম সারওয়ার রাজধানীর ল্যাবএইড হাসপাতালে ভর্তি হন। গোলাম সারওয়ার বার্তা সম্পাদক হিসেবে দীর্ঘদিন কাজ করেছেন দৈনিক ইত্তেফাকে। এরপর দৈনিক যুগান্তরের মাধ্যমে সম্পাদকের খাতায় নাম লেখান তিনি। সর্বশেষ তিনি ছিলেন সমকালের সম্পাদক। গত মঙ্গলবার রাত সাড়ে ১০টায় মরহুমের কফিন সিঙ্গাপুর এয়ারলাইন্সের এসকিউ-৪৪৬ ফ্লাইটে ঢাকায় এসে পৌঁছায়।

অনলাইন আপডেট

আর্কাইভ