ঢাকা, বৃহস্পতিবার 16 August 2018, ১ ভাদ্র ১৪২৫, ৪ জিলহজ্ব ১৪৩৯ হিজরী
Online Edition

ঈদ উল আযহা উপলক্ষে রংপুরে সাড়ে ৮ হাজার মেট্রিক টন ভিজিএফ চাল বরাদ্দ

রংপুর অফিস : পবিত্র ঈদুল আযহা উপলক্ষে রংপুর জেলার ৮ উপজেলা ও ৩ পৌরসভায় হতদরিদ্র মানুষের সহায়তার লক্ষে দুঃস্থদের জন্য খাদ্য (ভিজিএফ) কর্মসূচির আওতায় ৮ হাজার ৪ শো ৫৮ মেট্রিক টন চাল বরাদ্দ দেয়া হয়েছে।

জেলা ত্রাণ ও পুনর্বাসন অধিদপ্তর সূত্র জানা গেছে, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় রংপুর জেলার ৮ উপজেলার ৭৬টি ইউনিয়ন এবং পীরগঞ্জ, বদরগঞ্জ ও হারাগাছ এই তিন পৌরসভার ৪ লাখ ২২ হাজার ৯১৫টি সুবিধাভোগী প্রত্যেক দরিদ্র ও দুঃস্থ পরিবার ২০ কেজি করে এই চাল পাবে। জেলা প্রশাসনের নির্দেশনা ও তত্ত্বাবধানে সংশ্লিষ্ট উপজেলা প্রশাসন স্থানীয় জনপ্রতিনিধি ও ইউনিয়ন পর্যায়ের কমিটির সহযোগিতায় ভিজিএফ কার্ডধারী পরিবারের মধ্যে এই চাল বিতরণ শুরু হয়েছে। আগামী ২২ আগস্ট পবিত্র ঈদুল আযহার পূর্বেই পরিবারগুলোর মধ্যে ভিজিএফ চাল বিতরণ শেষ করা হবে। যাতে তারা ঈদ উৎসব উদযাপন করতে পারে বলে জেলা দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ দপ্তর সূত্রে জানা গেছে।

 কর্মসূচির আওতায় সদর উপজেলায় ২৬ হাজার ৮৬৫টি ভিজিএফ কার্ডধারী পরিবারে ৫৩৭ মেট্রিক টন, মিঠাপুকুরে ৮৯ হাজার ১০১টি পরিবারে ১ হাজার ৭৮২ মেট্রিক টন, পীরগঞ্জে ৬৭ হাজার ৭৫০ পরিবারে ১ হাজার ৩৫৫ মেট্রিক টন, পীরগাছায় ৫৪ হাজার ৭০৭ পরিবারে ১ হাজার ৯৪ মেট্রিক টন, কাউনিয়ায় ৪৪ হাজার ৮৫৪ পরিবারে ৮৯৭ মেট্রিক টন, গঙ্গাচড়ায় ৫০ হাজার ৫৫৮ পরিবারে ১ হাজার ১১ মেট্রিক টন, বদরগঞ্জে ৫৫ হাজার ৬২৪ পরিবারে ১ হাজার ১১২ মেট্রিক টন এবং তারাগঞ্জ উপজেলায় ২৭ হাজার ২৯৯টি পরিবারে ৫৪৫ মেট্রিক টন চাল বিতরণ করা হচ্ছে।

এ ছাড়া বিশেষ ভিজিএফ চাউল বিতরণ কর্মসূচির আওতায় বদরগঞ্জ পৌরসভায় ৩ হাজার ৮১ পরিবারে ৬১ মেট্রিক টন ও হারাগাছ পৌরসভায় ১ হাজার ৫৪০ পরিবারে ৩০ মেট্রিক টন এবং পীরগঞ্জ পৌরসভায় ১ হাজার ৫৪০ পরিবারে ৩০ মেট্রিক টন চাল বিতরণ করা হচ্ছে।

অনলাইন আপডেট

আর্কাইভ