ঢাকা, বৃহস্পতিবার 16 August 2018, ১ ভাদ্র ১৪২৫, ৪ জিলহজ্ব ১৪৩৯ হিজরী
Online Edition

বেগম খালেদা জিয়াকে কারামুক্ত করেই গণতন্ত্র পুনরুদ্ধারের চূড়ান্ত সংগ্রামে ঝাপিয়ে পড়তে হবে

খুলনা অফিস : বিএনপির চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার ৭৩তম জন্মবার্ষিকীতে তার আশু কারামুক্তি এবং সুস্বাস্থ্য-দীর্ঘায়ু কামনা করে খুলনায় আলোচনা সভা ও দোয়া মাহফিল করেছে খুলনা মহানগর ও জেলা বিএনপি। সভায় নেতৃবৃন্দ বলেন, ৩৭ বছরের দীর্ঘ রাজনৈতিক জীবনে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে ২১ বছর গণতান্ত্রিক শাসন ব্যবস্থা পুনরুদ্ধারের জন্য আপসহীন আন্দোলন করতে হয়েছে। সামরিক স্বৈরশাসক এরশাদ এবং একদলীয় বাকশালী শাসনের বিরুদ্ধে সংগ্রাম করার কারণে তিনি গৃহবন্দী ও কারাবন্ধী হয়েছেন। দেশ ও জনগণের কাছে তিনি আপসহীনতার জন্য অনন্য মর্যাদায় অভিষিক্ত। তার অনমনীয়তার কারণে ওয়ান-ইলেভেনের সরকার মাইনাস টু ফর্মুলা বাস্তবায়ন করতে পারেনি। নেতৃবৃন্দ বলেন, দলকে ঐক্যবদ্ধ করে, জনগণকে পাশে রেখে শক্ত হয়ে ঘুরে দাড়াতে পারলেই এই সরকারের পতন ঘটবে। এ জন্য সাহসী কর্মী ও সাহসী নেতৃত্বকে সামনে আনতে হবে। সরকার অবাধ নিরপেক্ষ নির্বাচনকে ভয় পায়, কারণ সে ধরনের নির্বাচনে তাদের শোচনীয় পরাজয় ঘটবে। নেতৃবৃন্দ দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে কারামুক্ত করে গণতন্ত্র প্রতিষ্ঠার চূড়ান্ত আন্দোলনের প্রস্ততি নিতে নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান।

গতকাল বুধবার সকাল ১০ টায় জেলা বিএনপির উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও জেলা সভাপতি এডভোকেট এস এম শফিকুল আলম মনা। উপস্থিত ছিলেন আমীর এজাজ খান, কামরুজ্জামান টুকু, আশরাফুল আলম নান্নু, চৌধুরী কওসার আলী, মেজবাউল আলম, এডভোকেট মোমরেজুল ইসলাম, সাইফুর রহমান মিন্টু, ডা. আব্দুল মজিদ, আব্দুর রকিব মল্লিক, এডভোকেট মাসুম আল রশিদ, এডভোকেট তছলিমা খাতুন ছন্দা, এডভোকেট শরিফুল ইসলাম খোকন, মোস্তফা উল বারী লাভলু, এডভোকেট শহিদুল আলম, শামসুল আলম পিন্টু, ওয়াহিদুজ্জামান রানা, মোল্লা কবির হোসেন, শামীম কবির, উজ্জল কুমার সাহা, জাবির আলী, আব্দুল মান্নান মিস্ত্রি, মশিউর রহমান যাদু, শেখ হাফিজুর রহমান, মোল্লা সাইফুর রহমান, খন্দকার ফারুক হোসেন, এডভোকেট চৌধুরী আব্দুস সবুর, সাইফুর হাসান রবি, শাহনাজ ইসলাম, হাবিবুর রহমান হবি, ওয়াইজউদ্দিন সান্টু, হাফেজ আবুল বাশার, গোলাম কিবরিয়া আশা, মুনির হোসেন, আব্দুস সালাম মেম্বার, রফিকুল ইসলাম বাবু, জসিমউদ্দিন লাবু, শামসুল বারিক পান্না, রাহাত আলী লাচ্চু, কাজী জায়েদা প্রমুখ। 

পরে সকাল ১১ টায় নগরীর কেডি ঘোষ রোডে দলীয় কার্যালয়ে আলোচনা সভায় সভাপতিত্ব করেন বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও মহানগর সভাপতি সাবেক এমপি নজরুল ইসলাম মঞ্জু। বিএনপি নেতা আসাদুজ্জামান মুরাদের পরিচালনায় স্বাগত বক্তব্য রাখেন কেসিসির মেয়র ও নগর বিএনপির সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনি। দোয়া মোনাজাত পরিচালনা করেন ওলামা দল নেতা মাওলানা আব্দুল গফফার। কর্মসূচিতে অংশ নেন কাজী সেকেন্দার আলী ডালিম, মীর কায়সেদ আলী, শেখ মোশারফ হোসেন, জাফরউল্লাহ খান সাচ্চু, জলিল খান কালাম, এডভোকেট বজলুর রহমান, এডভোকেট এস আর ফারুক, রোহানা আক্তার, স ম আব্দুর রহমান, অধ্যক্ষ তারিকুল ইসলাম, অধ্যাপক আরিফুজ্জামান অপু, সিরাজুল হক নান্নু, মাহবুব কায়সার, নজরুল ইসলাম বাবু, মেহেদী হাসান দীপু, মহিবুজ্জামান কচি, শফিকুল ইসলাম তুহিন,এডভোকেট গোলাম মাওলা, ইকবাল হোসেন খোকন, মো. শাহজাহান, জালু মিয়া, অধ্যাপক ডা. সেখ মো. আখতার উজ জামান, আজিজা খানম এলিজা, এহতেশামুল হক শাওন, শেখ সাদী, ইউসুফ হারুন মজনু, সাজ্জাদ আহসান পরাগ, মাসুদ পারভেজ বাবু, একরামুল হক হেলাল, হাসানুর রশিদ মিরাজ, ইশতিয়াকউদ্দিন লাভলু, শামসুজ্জামান চঞ্চল, মাহবুব হাসান পিয়ারু, নাজমুল হুদা চৌধুরী, কামরান হাসান, শরিফুল ইসলাম বাবু, হেলাল আহমেদ সুমন, এডভোকেট মশিউর রহমান নান্নু, নিয়াজ আহমেদ তুহিন, মুজিবর রহমান ফয়েজ, শেখ ইমাম হোসেন, হাফিজুর রহমান মনি, মীর কবির হোসেন প্রমুখ। দোয়ায় গুরুতর অসুস্থ নগর বিএনপির সহ সভাপতি সাহারুজ্জামান মোর্ত্তুজার সুস্থ্যতা কামণা করা হয়। সেই সাথে স্ট্রোকে আক্রান্ত ফটো সাংবাদিক দেবব্রত রায় দেবুর আশু সুস্থতা কামনা করা হয়।

অনলাইন আপডেট

আর্কাইভ