ঢাকা, বৃহস্পতিবার 16 August 2018, ১ ভাদ্র ১৪২৫, ৪ জিলহজ্ব ১৪৩৯ হিজরী
Online Edition

চট্টগ্রামে আগুনে ৩০টি ঘর পুড়ে ছাই ॥ প্রতিবন্ধী যুবকের মৃত্যু

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামের চাঁন্দগাও এলাকায় একটি কলোনিতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে পুড়ে গেছে ৩০টিরও বেশি ঘর পুড়ে গেছে আর দগ্ধ হয়ে মৃত্যু হয়েছে প্রতিবন্ধী এক যুবকের।
সূএের খবর, গত রোববার সকাল ১০টার পর  চাঁন্দগাও থানার উত্তর ফরিদারপাড়ার খন্দকার বাড়ির কলোনিতে আগুন লাগে। সকাল পৌনে ১১টার দিকে আগুন লাগার খবর পেয়ে আগ্রাবাদ, কালুরঘাট ও বায়েজিদ স্টেশনের আটটি গাড়ি ঘটনাস্থলে ছুটে আসে। ঘণ্টাখানেকের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। তাৎক্ষণিকভাবে আগুন লাগার কারণ বা ক্ষয়ক্ষতির পরিমাণ জানাতে পারেন নি ফায়ার সার্ভিস কর্মকর্তারা।
ফায়ার সার্ভিসের চট্টগ্রাম কার্যালয়ের সহকারী পরিচালক কামাল উদ্দিন জানান, সকাল ১০টার দিকে উত্তর ফরিদারপাড়ার খন্দকার বাড়ির কলোনিতে আগুন লাগার খবর পেয়ে ফায়ার সার্ভিসের আটটি ইউনিট ঘটনাস্থলে যায়। প্রায় দুই ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। আগুনে পুড়ে প্রতিবন্ধী এক যুবকের মৃত্যু হয়েছে। তাকে ঘরে শিকল দিয়ে বেঁধে রাখা হয়েছিল। শিকল কেটে তার পোড়া লাশ উদ্ধার করা হয়েছে।
স্থানীয়দের বরাত দিয়ে তিনি জানান, রবিউল (৩০) নামে প্রতিবন্ধী ওই যুবককে প্রতিদিনই ঘরে শিকল দিয়ে বেঁধে রেখে ভিক্ষা করতে যেতেন তার মা। রোববার সকালেও ছেলেকে ঘরে শিকলে বেঁধে তার মা ভিক্ষা করতে যান। এরই মধ্যে কলোনিতে আগুন লাগলে সবাই কলোনি থেকে বের হয়ে যায়। কিন্তু শিকলে বাঁধা থাকায় রবিউল বের হতে পারেন নি। ঘরের ভেতরেই দগ্ধ হয়ে মৃত্যু হয় তার।

অনলাইন আপডেট

আর্কাইভ