ঢাকা, বৃহস্পতিবার 16 August 2018, ১ ভাদ্র ১৪২৫, ৪ জিলহজ্ব ১৪৩৯ হিজরী
Online Edition

২ কোটি টাকার ইয়াবা বিয়ার উদ্ধার ॥ গ্রেফতার ৪

চট্টগ্রাম ব্যুরো: র‌্যাব ৭ সদস্যরা পৃথক পৃথক অভিযান চালিয়ে চট্টগ্রাম কক্সবাজার থেকে বিপুল পরিমাণ ইয়াবা ট্যাবলেট,বিদেশী বিয়ার উদ্ধার ও ৩ জনকে গ্রেফতার করেছে।এদিকে বাংলাদেশ কোস্ট গার্ড অভিযানে বিপুল পরিমাণ ইয়াবাসহ   এক জন আটক হয়েছে।
সূএের খবর, র‌্যাব-৭ চট্টগ্রাম জেলার পটিয়া থানাধীন এলাকায় অভিযান চালিয়ে ১৬,৫০০ পিস ইয়াবা ট্যাবলেটসহ ১ জন মাদক ব্যবসায়ীকে আটক করেছে । র‌্যাব-৭, চট্টগ্রাম গোপন সংবাদের মাধ্যমে জানতে পারে যে, কতিপয় মাদক ব্যবসায়ী বাস যোগে বিপুল পরিমাণ ইয়াবা ট্যাবলেট নিয়ে কক্সবাজার হতে ঢাকার দিকে যাচ্ছে। এ  তথ্যের ভিত্তিতে ১৩ আগস্ট ভোরে স্কোয়াড্রন লিডার শাফায়াত জামিল ফাহিম এর নেতৃত্বে র‌্যাবের একটি   দল চট্টগ্রাম জেলার পটিয়া থানাধীন শান্তিরহাট বাজারস্থ মীরসুপার মার্কেটের সামনে পাকা রাস্তার উপর একটি বিশেষ চেকপোস্ট স্থাপন করে গাড়ি তল্লাশি শুরু করে। এ সময় হানিফ পরিবহনের একটি বাসকে তল্লাশির জন্য সংকেত দিলে বাসের ড্রাইভার র‌্যাবের চেকপোস্টের পাশে এসে থেমে যায়। তাৎক্ষণিক র‌্যাব সদস্যরা গাড়ি এবং যাত্রী তল্লাশি শুরু করলে বাসের ভিতর থেকে ১ জন ব্যক্তি বের হয়ে দৌড়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে র‌্যাব সদস্যরা মোঃ খবির হোসেন (২৭), পিতা- ইমান আলী, গ্রাম- হায়দারাবাদ, থানা- জয়দেবপুর, জেলা- জয়দেবপুর’কে আটক করে। পরবর্তীতে আটককৃত আসামীর সাথে থাকা ব্যাগ তল্লাশি করে ১৬,৫০০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধারসহ আসামীকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত আসামীকে জিজ্ঞাসাবাদে জানা যায়, সে দীর্ঘদিন যাবত কক্সবাজার থেকে ইয়াবা ট্যাবলেট সংগ্রহ করে ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলে পাচার করে আসছে। উদ্ধারকৃত ইয়াবা ট্যাবলেট এর আনুমানিক মূল্য ৮২ লক্ষ ৫০ হাজার টাকা। গ্রেফতারকৃত আসামী এবং উদ্ধারকৃত মালামাল সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে চট্টগ্রাম জেলার পটিয়া থানায় হস্তান্তর করা হয়েছে।
সূএের খবর, র‌্যাব-৭ কক্সবাজার জেলার টেকনাফ থানাধীন এলাকায় অভিযান চালিয়ে ৯৩৩ ক্যান বিদেশী বিয়ারসহ ০২ জন মাদক ব্যবসায়ীকে আটক করেছে ।র‌্যাব-৭, চট্টগ্রাম গোপন সংবাদের মাধ্যমে জানতে পারে যে, কক্সবাজার জেলার টেকনাফ থানাধীন বড়ইতলা গ্রামের বায়তুল মামুর জামে মসজিদ এর সামনে পাকা রাস্তার পার্শে কতিপয় মাদক ব্যবসায়ী মাদক ক্রয় বিক্রয়ের উদ্দেশ্যে অবস্থান করছে। উক্ত তথ্যের ভিত্তিতে   ১৩ আগস্ট দুপুরে মেজর মেহেদী হাসান এর নেতৃত্বে র‌্যাবের একটি   দল সেখানে অভিযান পরিচালনা করলে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে পালানোর চেষ্টাকালে   মোঃ রফিক (২৭), পিতা- মোঃ হারুন অর রশিদ, গ্রাম- কিল্লা পাড়া, থানা- চন্দনাইশ, জেলা- চট্টগ্রাম এবং মোঃ সলিমুল্লাহ (২৩), পিতা- মোঃ জাকালিয়া, গ্রাম- মোহনী রোহিঙ্গা ক্যাম্প, থানা- টেকনাফ, জেলা-কক্সবাজার’দেরকে আটক করে। পরবর্তীতে   আটককৃত আসামীদেরকে ব্যাপক জিজ্ঞাসাবাদে তাদের দেখানো মতে বর্ণিত স্থানে প¬াস্টিকের বস্তার মধ্যে রক্ষিত অবস্থায় ৯৩৩ ক্যান বিদেশী বিয়ার উদ্ধারসহ আসামীদেরকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত আসামীদেরকে জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা দীর্ঘদিন যাবত বিভিন্ন মাদক ব্যবসায়ীদের সাথে যোগসাজশে মাদকদ্রব্য ক্রয় বিক্রয় করে আসছে। উদ্ধারকৃত বিদেশী বিয়ার এর আনুমানিক মূল্য ৯ লক্ষ ৩৩ হাজার টাকা। গ্রেফতারকৃত আসামী এবং উদ্ধারকৃত মালামাল সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে কক্সবাজার জেলার টেকনাফ থানায় হস্তান্তর করা হয়েছে।
 বাংলাদেশ কোস্ট গার্ড অভিযানে বিপুল পরিমান ইয়াবাসহ আটক এক- এদিকেগোপন সংবাদের ভিত্তিতে গত ১২ আগস্ট দুপুরে বাংলাদেশ কোস্ট গার্ড পূর্ব জোনের অধীনস্থ সিজি স্টেশান টেকনাফ কর্তৃক একটি বিশেষ অভিযান পরিচালনা করা হয়।
উক্ত অভিযানে টেকনাফের কেরুনতলী এলাকায় টেকনাফ হইতে কক্সবাজার রোডে চলাচলকারী বিলকিস পরিবহন বাসকে তল্লাশি করে লুকায়িত অবস্থায় ৩০ হাজার পিস ইয়াবাসহ বাস চালক মোঃ আবুল কালাম (৩৭ ) কে আটক ও বাসটি জব্দ করা হয়। জব্দকৃত ইয়াবা ট্যাবলেট ও বাসের আনুমানিক বাজার মূল্য এক কোটি ছিয়াত্তর লক্ষ টাকা। আটককৃত চালক ও জব্দকৃত ইয়াবা এবং বাসটি পরবর্তী কার্যক্রমের জন্য টেকনাফ থানায় হস্তান্তর করা হয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ