ঢাকা, বৃহস্পতিবার 16 August 2018, ১ ভাদ্র ১৪২৫, ৪ জিলহজ্ব ১৪৩৯ হিজরী
Online Edition

সংক্ষিপ্ত সংবাদ

উলিপুর (কুড়িগাম) সংবাদদাতা: কুড়িগ্রামের উলিপুরের অনলাইন সংবাদ পত্র “উলিপুর ডটকম” এর ৩য় প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন হয়েছে। উলিপুর বণিক সমিতি হলরুমে প্রতিষ্ঠা বার্ষিকীর আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুড়িগ্রাম প্রেসক্লাবের সভাপতি অ্যাডভোকেট আহসান হাবীব নীলু।
উদ্বোধন
বাঁশখালী, (চট্টগ্রাম): বাঁশখালী কোকদন্ডী গুনাগরী উচ্চ বিদ্যালয়ের ভিতরেই স্থাপিত হয়েছে সততা স্টোরের দোকানটি।
মজার ব্যাপার, দোকানে কোন মালিক বা বিক্রেতা নেই। আছে শুধু একটি ক্যাশ বাক্স। ক্রেতা হচ্ছে বিদ্যালয়ের শিক্ষার্থীরা। পণ্যের দাম প্যাকেটের গায়ের উপর লেখা আছে। পছন্দের জিনিসটি ক্রয় করে শিক্ষার্থীরা টাকা ক্যাশ বাক্সে রেখে আসবে। বিদ্যালয়ের একটি কক্ষে শিক্ষার্থীদের প্রয়োজনীয় পণ্য মালিকবিহীন দোকান থেকে টাকা দিয়ে জিনিস কিনে আনার মধ্য দিয়ে চর্চা হবে সততার। কোমলমতি শিক্ষার্থীরা যেন শিশুকাল থেকে চুরি করা, ঠকানো ইত্যাদি মানসিকতা পরিহার করে সৎভাবে নীতি ও নৈতিকতার মধ্যে জীবনযাপনে অভ্যস্থ হয় সেই লক্ষে এই সততা স্টোর।
মনোরম পরিবেশে পাঠদান
দাউদকান্দি, (কুমিল্লা): দাউদকান্দি উপজেলার পাঁচগাছিয়া ইউনিয়নের নলচক ইসলামীয়া দারুল উলুম মাদ্রাসায় মনোরম ও স্বাস্থ্যসম্মত পরিবেশে পাঠদান চলছে। ২০০৪ সালে বিশিষ্ট্য শিক্ষানুরাগী আলহাজ্ব মোঃ রুহুল আমিন প্রতিষ্ঠিত ও মাদ্রাসা মুহতামীম হাফেজ মাওলানা মুফতী মোঃ মজিবুর রহমানের সু-চিন্তিত দিক নির্দেশনায় মোট ২২ জন শিক্ষক পাঠদানে দায়িত্ব পালন করছে প্রায় চারশত শিক্ষার্থীকে। ইসলামী শিক্ষার অনন্য প্রতিষ্ঠান নলচক ইসলামীয়া দারুল উলুম মাদ্রাসায় দেশের বিভিন্ন এলাকার শিক্ষার্থীরা অভিজ্ঞ শিক্ষকমন্ডলী দ্বারা শিক্ষা লাভ করায় অভিভাবকরা খুবই খুশি।

অনলাইন আপডেট

আর্কাইভ