ঢাকা, বৃহস্পতিবার 16 August 2018, ১ ভাদ্র ১৪২৫, ৪ জিলহজ্ব ১৪৩৯ হিজরী
Online Edition

খুবির ভর্তি পরীক্ষা ১৭ নবেম্বর

খুলনা অফিস: খুলনা বিশ্ববিদ্যালয়ে (খুবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষে প্রথম বর্ষে স্নাতক/স্নাতক(সম্মান) শ্রেণিতে ভর্তির বিস্তারিত সময়সূচি ঘোষণা করা হয়েছে।
আগামী ১৫ সেপ্টেম্বর থেকে অনলাইনে আবেদন করা যাবে এবং তা চলবে ১৫ অক্টোবর পর্যন্ত। এবার ৬টি স্কুল এবং ২টি ইনস্টিটিউটকে তিনটি ইউনিটে ভাগ করে একইদিনে তিন পর্যায়ে ভর্তি পরীক্ষা নেয়া হবে। এবছর শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের অধীন প্রথমবার চারবছর মেয়াদী কোর্সে শিক্ষার্থী ভর্তি করা হবে।
কোটাসহ মোট আসন সংখ্যা ১২২৯টি।
গত বছর ২৮টি ডিসিপ্লিনে মোট ১১৯৯টি আসনে শিক্ষার্থী ভর্তি করা হয়েছিল। সে অর্থে এবার ৩০টি আসন বেড়েছে।
খুবির জনসংযোগ ও প্রকাশনা বিভাগের পরিচালক (ভারপ্রাপ্ত) এসএম আতিয়ার রহমান জানান, ১৭ নবেম্বর ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ১৭ নবেম্বর শনিবার সকাল ৮-৩০টা থেকে ১০টা পর্যন্ত ‘এ’ ইউনিটের অধীন বিজ্ঞান, প্রকৌশল ও প্রযুক্তিবিদ্যা স্কুল এবং জীব বিজ্ঞান স্কুলের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। দুপুর ১২টা থেকে ১-৩০টা পর্যন্ত ‘বি’ ইউনিটের অধীন কলা ও মানবিক স্কুল, সমাজ বিজ্ঞান স্কুল, আইন স্কুল, চরুকলা ইনস্টিটিউট এবং শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।
তবে শুধু চারুকলা ইনস্টিটিউটের জন্য ভর্তি পরীক্ষা দুপুর ১২টা থেকে ২টা পর্যন্ত অনুষ্ঠিত হবে।
বিকেল ৩টা থেকে ৪-৩০টা পর্যন্ত ‘সি’ ইউনিটের অধীন ব্যবস্থাপনা ও ব্যবসায় প্রশাসন স্কুলের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।
২০১৭ অথবা ২০১৮ সালে এইচ এসএসসি/সমমানের পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীরাই আবেদন করতে পারবে। ভর্তি সংক্রান্ত প্রয়োজনীয় তথ্য খুলনা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে <www.ku.ac.bd> -এ পাওয়া যাবে। এছাড়াও ভর্তি সংক্রান্ত যে কোনো তথ্য সংশ্লিষ্ট স্কুলের ডিন/ইনস্টিটিউটের পরিচালকের অফিস থেকে জানা যাবে।
পরীক্ষার সময় মোবাইল ফোনসহ অন্য ডিভাইস সঙ্গে আনা যাবে না। আনলে তাকে বহিষ্কার করা হবে।
ভর্তি পরীক্ষার আবেদন ফরম পূরণ সংক্রান্ত যে কোনো সমস্যায় ০১৫৩৪২৯৬৪৩০, ০১৭৪০৬৭৩২৪৫, ০১৫৫৬৩২৭৪০৬, ০১৫১৫২৩৭৮৪৩, ০১৬৭৭১২৪৭৭৩ অথবা ০১৫১৫২৩৭৬৮৮ নম্বর মোবাইল ফোনে অফিস চলাকালীন সময়ে (সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত) যোগাযোগের জন্য অনুরোধ করা হয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ