ঢাকা, বুধবার 20 March 2019, ৬ চৈত্র ১৪২৫, ১২ রজব ১৪৪০ হিজরী
Online Edition

কোটা আন্দোলন: ইডেন কলেজছাত্রী ৩ দিনের রিমান্ডে

সংগ্রাম অনলাইন : তথ্য ও যোগাযোগপ্রযুক্তি (আইসিটি) আইনে দায়ের করা মামলায় কোটা আন্দোলনের নেত্রী ও ইডেন কলেজছাত্রী লুৎফর নাহার লুনা সরকারের (২১) তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত।

আজ বৃহস্পতিবার বাংলাদেশ সাধারণ শিক্ষার্থী অধিকার সংরক্ষণ কাউন্সিলের যুগ্ম আহ্বায়ক লুনাকে আদালতে হাজির করে পাঁচ দিনের রিমান্ড আবেদন করেন কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের (সিটিটিসি) ইন্সপেক্টর ও মামলার তদন্তকারী কর্মকর্তা মো. রফিকুল ইসলাম।

অন্যদিকে লুনার পক্ষে জামিন আবেদন করেন তার আইনজীবী। শুনানি শেষে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট কাজী কামরুল ইসলাম তার জামিন নামঞ্জুর করে রিমান্ডে নেয়ার আদেশ দেন।

গত ৫ আগস্ট রমনা থানায় তার বিরুদ্ধে মামলাটি দায়ের করা হয়।

এর আগে বুধবার সিরাজগঞ্জের বেলকুচি উপজেলায় তার চাচার বাসা থেকে লুনাকে আটক করে পুলিশ। লুনা গোপালগঞ্জের কাশিয়ানি উপজেলার বাউইখালী গ্রামের আবদুল কুদ্দুসের মেয়ে। তিনি ইডেন কলেজের সামাজিক বিজ্ঞান বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্রী।

এর আগে গত ১২ আগস্ট কোটা সংস্কারের দাবিতে থাকা আন্দোলনকারী শিক্ষার্থীরা তাদের ৩ দফা দাবি মানার আলটিমেটাম দেয়। আগামী ৩১ আগস্টের মধ্যে দাবি মানা না হলে কঠোর আন্দোলনের হুমকি দেন তারা।

তাদের দাবিগুলো হলো- আন্দোলনের সময় আটক শিক্ষার্থীদের অবিলম্বে মুক্তি, শিক্ষক ও শিক্ষার্থীদের লাঞ্ছনাকারীদের শাস্তি এবং কোটা সংস্কারের গেজেট প্রকাশ। সূত্র: ইউএনবি। 

অনলাইন আপডেট

আর্কাইভ