ঢাকা, শুক্রবার 17 August 2018, ২ ভাদ্র ১৪২৫, ৫ জিলহজ্ব ১৪৩৯ হিজরী
Online Edition

শোকাবহ দিনের স্মরণে মাইলস্টোন কলেজ

 

শোক, শ্রদ্ধা আর ভালোবাসায় সিক্ত করে স্বাধীনতা ও সাহসের প্রতীক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করেছে রাজধানীর অন্যতম বিদ্যাপীঠ মাইলস্টোন কলেজ। এ উপলক্ষে ১৫ আগস্ট দিনের কর্মসূচির মধ্যে ছিলÑ শোকের প্রতীক কালো ব্যাজ ধারন, কলেজ ক্যাম্পাসে জাতীয় পতাকা অর্ধনমিতভাবে উত্তলন, দোয়া মাহফিল, শোকাবহ দিনের স্মরণে বিশেষ আলোচনা সভা, ছাত্রÑছাত্রীদের অংশগ্রহণে জাতির পিতা শেখ মুজিবুর রহমানের জীবন ভিত্তিক রচনা ও চিত্রাংকন প্রতিযোগিতা, কবিতা আবৃত্তি, সাংস্কৃতিক অনুষ্ঠান এবং পুরস্কার বিতরণ। 

জাতির জনকের ৪৩তম শাহাদাত বার্ষিকী এবং শোকাবহ দিনের স্মরণে অনুষ্ঠিত সকল কর্মসূচিতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাইলস্টোন কলেজের প্রতিষ্ঠাতা ও উপদেষ্টা কর্নেল নুরন্ নবী (অব.), কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. সহিদুল ইসলাম, প্রশাসনিক অধ্যক্ষ লে.কর্নেল এম. কামালউদ্দিন ভূঁইয়া (অব.) এবং প্রশাসনিক পরিচালক মো. মাসুদ আলম প্রমুখ। 

মাইলস্টোন কলেজে অনুষ্ঠিত জাতীয় শোক দিবসের অনুষ্ঠানসমূহ পরিচালনায় ছিলেন ভূগোল বিভাগের বিভাগীয় প্রধান সহকারি অধ্যাপক কাজী বিলকিস আরা আইরিন এবং বাংলা বিভাগের সিনিয়র প্রভাষক জান্নাতুল ফেরদৌস রীমা। অনুষ্ঠানে পবিত্র কুরআন থেকে তেলওয়াত করেন ইসলাম শিক্ষা বিভাগের সিনিয়র প্রভাষক আব্দুল্লাহ-আল মামুন এবং দোয়া মাহফিল পরিচালনা করেন ইসলাম শিক্ষা বিভাগের বিভাগীয় প্রধান সহাকারী অধ্যাপক মতিউর রহমান। শোকাবহ ১৫ আগস্ট ১৯৭৫ এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সংগ্রামী জীবন ভিত্তিক সারগর্ব আলোচনা করেন ইংরেজি বিভাগের সিনিয়র প্রভাষক জয়নুল আবেদীন এবং কবিতা পাঠ করে সবাইকে বিমোহিত করেন বাংলা বিভাগের প্রভাষক সোহেলী নাজির। 

অনুষ্ঠানে কলেজের সকল অনুষদের প্রধানগণ, ছাত্রÑছাত্রী, শিক্ষকÑশিক্ষিকা এবং কর্মচারী কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। প্রেস বিজ্ঞপ্তি

অনলাইন আপডেট

আর্কাইভ