ঢাকা, শুক্রবার 17 August 2018, ২ ভাদ্র ১৪২৫, ৫ জিলহজ্ব ১৪৩৯ হিজরী
Online Edition

ট্রাম্পের বিরুদ্ধে ৩০০ সম্পাদকীয় লেখা হবে

 ট্রাম্পের বিরুদ্ধে সম্পাদকীয় লিখতে সম্মত ৩০০ পত্রিকা

১৫ আগস্ট, বিবিসি: তিনশোর বেশি মার্কিন সংবাদমাধ্যম ট্রাম্পের বিরুদ্ধে সম্পাদকীয় লেখার বিষয়ে একমত হয়েছে। বোস্টন গ্লোবের সমন্বিত প্রচেষ্টার অংশ হিসেবেই এই পদক্ষেপ নেয়া হয়েছে। বোস্টন গ্লোবের আহ্বানে সাড়া দিয়ে বৃহস্পতিবার একযোগে ট্রাম্পবিরোধী সম্পাদকীয় ছাপবে যুক্তরাষ্ট্রের কয়েকশ সংবাদমাধ্যম। সম্পাদকীয়তে সংবাদপত্রের স্বাধীনতার পক্ষে প্রচারণা চালানো হবে।

নির্বাচনী প্রচারণা থেকেই মার্কিন সংবাদমাধ্যম ও গণমাধ্যমকে আক্রমণ করে চলেছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। সম্প্রতি সংবাদমাধ্যমের ওপরও তার আক্রমণের মাত্রা আরও বেড়ে গেছে। এর বিরুদ্ধে একযোগে সম্পাদকীয় ছাপা হবে। বিশ্বজুড়ে জনপ্রিয় এবং ব্যাপকভাবে প্রচার হওয়া দৈনিকগুলো নিজেদের সংবাদমাধ্যমে ট্রাম্পবিরোধী সম্পাদকীয় ছাপার বিষয়ে প্রতিশ্রুতি ব্যক্ত করেছে।

দ্য নিউ ইয়র্ক টাইমস, দ্য ডালাস মর্নিং নিউজ, দ্য ডেনভার পোস্ট, দ্য ফিলাডেলফিয়া ইনকোয়ারার এবং সিকাগো সান টাইমসের মতো জনপ্রিয় সংবাদমাধ্যমগুলোও এই তালিকায় রয়েছে। বড় থেকে শুরু করে ছোট ছোট সাপ্তাহিক পত্রিকাগুলোও এই পদক্ষেপে অংশ নিয়েছে।

সাংবাদিকদের ওপর ক্রমাগত আক্রমণ করে প্রেসিডেন্ট ট্রাম্প বলেছেন যে, মূলধারার সংবাদমাধ্যমগুলো ভুয়া খবর প্রচার করছে এবং তারা আমেরিকার জনগণের শত্রু। তার এ ধরনের মন্তব্যের পরই বোস্টন গ্লোব সম্পাদকীয়র মাধ্যমে প্রতিবাদের উদ্যোগ নেয়। তাদের আহ্বানে সাড়া দিয়েছে বিভিন্ন সংবাদমাধ্যম।

অনলাইন আপডেট

আর্কাইভ