ঢাকা, শুক্রবার 17 August 2018, ২ ভাদ্র ১৪২৫, ৫ জিলহজ্ব ১৪৩৯ হিজরী
Online Edition

যাজকের যৌন নির্যাতনের বর্ণনা দিল ভিকটিমরা

১৬ আগস্ট সিএনএন : যুক্তরাষ্ট্রের পেনসিলভানিয়া অঙ্গরাজ্যের ছয়টি রোমান ক্যাথলিক গির্জা এলাকায় যাজকদের যৌন নিগ্রহ ও নিপীড়নের শিকার হয়েছে এক হাজারের বেশি শিশু। তাদেরই দু’জন রবার্ট ও ক্যারোলাইন। রবার্টের বয়স এখন ৮৩ বছর। ক্যারোলাইনের ৩৭। সিএনএনের খবরে তাঁরা জানিয়েছেন ভয়ংকর নির্যাতনের কথা।

রবার্ট বলেন, যাজক তাঁকে যৌন নির্যাতন করতেন। নির্যাতনে তিনি এতটাই দুঃসহ জীবযাপন করতেন যে স্ত্রীর সঙ্গে সময় কাটাতে পারতেন না। সন্তানদের প্রাণভরে কাছেও টানতে পারতেন না।

ক্যারোলাইন বললেন, শিশু বয়সে তিনি যৌন নির্যাতনের শিকার হয়েছেন। বড় হওয়ার সঙ্গে সঙ্গে যৌন নির্যাতন বেড়েছে। যখনই ‘গড’ শব্দটি শুনতেন, তারপরই যৌন নির্যাতন চলত। জীবনের সবটাই তাঁর মিথ্যে বলে মনে হতো।

গ্র্যান্ড জুরির একটি তদন্ত প্রতিবেদন ১৪ আগস্ট প্রকাশিত হয়েছে। যাজকদের ধর্ষণ, উৎপীড়ন, মদ খাইয়ে যৌনতার কাজে ব্যবহারের শিকার ছেলে ও মেয়ে উভয় শিশুরা হলেও সবচেয়ে বেশি শিকার ছেলেশিশুরা।

তদন্তে দেখা গেছে, কয়েক দশক ধরে তিন শতাধিক খ্রিষ্টান যাজক এসব ছেলে ও মেয়েশিশুর ওপর ভয়াবহ যৌন নির্যাতন চালান। গ্র্যান্ড জুরির ৮৮৭ পাতার প্রতিবেদন বলছে, নির্যাতিত শিশুর সংখ্যা প্রকৃতপক্ষে আরও অনেক বেশি হতে পারে।

অনলাইন আপডেট

আর্কাইভ