ঢাকা,বুধবার 14 November 2018, ৩০ কার্তিক ১৪২৫, ৫ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী
Online Edition

‘আঞ্চলিক স্থিতিশীলতা রক্ষায় ইরান-পাকিস্তান সহযোগিতা গুরুত্বপূর্ণ’

আলী লারিজানি- আসাদ কায়সার

সংগ্রাম অনলাইন ডেস্ক:

ইরান ও পাকিস্তান মুসলিম বিশ্ব এবং এ অঞ্চলের দু’টি গুরুত্বপূর্ণ ও প্রভাবশালী দেশ। কাজেই এ দু’দেশের মধ্যে নিরবচ্ছিন্ন সহযোগিতা ও ঘনিষ্ঠ যোগাযোগ আঞ্চলিক শান্তি ও স্থিতিশীলতা প্রতিষ্ঠায় গুরুত্বপূর্ণ ভূমিকার রাখতে পারে।

পাকিস্তানের নবনির্বাচিত পার্লামেন্ট স্পিকার আসাদ কায়সারের সঙ্গে এক টেলিফোনালাপে একথা বলেছেন ইরানের পার্লামেন্ট স্পিকার আলী লারিজানি।

টেলিফোন সংলাপে পাকিস্তানের পার্লামেন্ট স্পিকার পদে নির্বাচিত হওয়ায় আসাদ কায়সারকে অভিনন্দন জানান লারিজানি। তিনি দ্বিপক্ষীয় স্বার্থে দু’দেশের মধ্যে অর্থনৈতিক ও কৃষিখাতে সহযোগিতা শক্তিশালী করার আহ্বান জানান।

বিভিন্ন ক্ষেত্রে ইরান ও পাকিস্তানের মধ্যে ক্রমবর্ধমান সহযোগিতায় সন্তোষ প্রকাশ করে ড. লারিজানি বলেন, এ সহযোগিতা আরো বেশি শক্তিশালী করার অবারিত সুযোগ রয়েছে।

ড. আলী লারিজানি

টেলিফোনালাপে পাক পার্লামেন্ট স্পিকার  বলেন, তিনি পাকিস্তান ও ইরানের মধ্যে বিশেষ করে পার্লামেন্ট স্তরে দু’দেশের মধ্যে ঘনিষ্ঠ সম্পর্ক স্থাপন করতে চান। আসাদ কায়সার বলেন, মুসলিম বিশ্বের সবগুলো দেশের মধ্যে সম্পর্ক ও সহযোগিতা শক্তিশালী করা উচিত।

বুধবার পাকিস্তানের নয়া পার্লামেন্টের প্রথম অধিবেশনের শুরুতে তেহরিকে ইনসাফ পার্টির নেতা আসাদ কায়সার দেশটির জাতীয় সংসদের স্পিকার নির্বাচিত হন। এরপর গতকাল (বৃহস্পতিবার) আসাদ কায়সারকে অভিনন্দন জানাতে তাকে টেলিফোন করেন আলী লারিজানি।-পার্স টুডে

অনলাইন আপডেট

আর্কাইভ