ঢাকা, শনিবার 18 August 2018, ৩ ভাদ্র ১৪২৫, ৬ জিলহজ্ব ১৪৩৯ হিজরী
Online Edition

সরকার সুচিকিৎসা থেকে বঞ্চিত করে তাদের মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে -মাওলানা এটিএম মা’ছুম

আসন্ন ঈদুল আজহার পূর্বেই ২০ দলীয় জোট নেত্রী, বিএনপির চেয়ারপার্সন, সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া, জামায়াতে ইসলামীর নায়েবে আমীর প্রখ্যাত আলেমে দ্বীন ও সাবেক জাতীয় সংসদ সদস্য মাওলানা আবদুস সুবহান, নায়েবে আমীর, প্রখ্যাত মুফাসসিরে কুরআন ও সাবেক এমপি আল্লামা দেলাওয়ার হোসাইন সাঈদী, সহকারী সেক্রেটারী জেনারেল এটিএম আজহারুল ইসলামসহ ২০ দলীয় জোটের গ্রেফতারকৃত সকল নেতা-কর্মী এবং কোটা সংস্কার আন্দোলন ও নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনকারী গ্রেফতারকৃত ছাত্র-ছাত্রীদের নি:শর্তভাবে মুক্তি দিয়ে তাদের পরিবার-পরিজনদের সাথে ঈদুল আজহা উদযাপন করার সুযোগ দেয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়ে বাংলাদেশ জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল মাওলানা এটিএম মা’ছুম বলেন, সরকার মিথ্যা অভিযোগে সাজানো মামলায় দ- দিয়ে অন্যায়ভাবে বেগম খালেদা জিয়া, মাওলানা আবদুস সুবহান, আল্লামা দেলাওয়ার হোসাইন সাঈদী ও এটিএম আজহারুল ইসলামকে কারাগারে আটক করে রেখেছে। তারা সকলেই বৃদ্ধ বয়সে নানান জটিল রোগে আক্রান্ত। সরকার তাদের মুক্ত পরিবেশে সুচিকিৎসার সুযোগ থেকে বঞ্চিত করে তাদের মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে।
গতকাল শুক্রবার দেয়া বিবৃতিতে তিনি বলেন, কারারুদ্ধ জাতীয় নেতৃবৃন্দের জন্য তাদের পরিবার-পরিজন, ২০ দলীয় জোটের নেতা-কর্মী এবং দেশবাসী গভীরভাবে উদ্বিগ্ন। এ ছাড়াও ২০ দলীয় জোটের বহু নেতা-কর্মী এবং কোটা সংস্কার ও নিরাপদ সড়কের দাবীতে আন্দোলনকারী ছাত্র-ছাত্রীদের সরকার মিথ্যা মামলায় গ্রেফতার দেখিয়ে তাদের উপর জুলুম-নির্যাতন চালাচ্ছে।
তিনি বলেন, দেশের জনগণের ব্যাপক সমর্থনের কারণে সরকার কোটা সংস্কার এবং নিরাপদ সড়কের দাবী মেনে নেয়ার ঘোষণা দিলেও এখন পর্যন্ত কার্যকর কোনো পদক্ষেপই গ্রহণ করেনি। আন্দোলনকারী ছাত্র-ছাত্রীদের অন্যায়ভাবে জেলে আটক করে রেখে সরকার তাদের ওপর জুলুম করছে। ফলে দেশের জনগণ ও ছাত্র-ছাত্রীদের মধ্যে ক্ষোভের আগুন ধূমায়িত হচ্ছে।
তাই জনমতের প্রতি শ্রদ্ধা প্রদর্শন করে আসন্ন ঈদুল আজহার পূর্বেই বেগম খালেদা জিয়া, মাওলানা আবদুস সুবহান, আল্লামা দেলাওয়ার হোসাইন সাঈদী ও এটিএম আজহারুল ইসলামসহ ২০ দলীয় জোটের গ্রেফতারকৃত সকল নেতা-কর্মী এবং কোটা সংস্কার ও নিরাপদ সড়কের দাবীতে আন্দোলনকারী সকল ছাত্র-ছাত্রীকে নিঃশর্তভাবে মুক্তি দিয়ে তাদের পরিবার-পরিজনদের সাথে আসন্ন ঈদুল আজহা উদযাপন করার সুযোগ দেয়ার জন্য তিনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান।

অনলাইন আপডেট

আর্কাইভ