ঢাকা, শনিবার 18 August 2018, ৩ ভাদ্র ১৪২৫, ৬ জিলহজ্ব ১৪৩৯ হিজরী
Online Edition

রাজশাহীতে পুলিশী হেফাজতে মৃত্যু ট্রাকচাপায় ১ জন নিহত

রাজশাহী অফিস : রাজশাহীতে পুলিশী হেফাজতে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। আমগাছে যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়েছে। ট্রাকচাপায় এক ভ্যানচালক নিহত হয়েছেন বলে জানা গেছে।
রাজশাহী  মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গতকাল শুক্রবার সকালে পুলিশের  হেফাজতে থাকা আবদুর রাজ্জাক (৩০) নামে এক ব্যক্তির মৃত্যু ঘটে। পুলিশ বলছে, আবদুর রাজ্জাকের বিরুদ্ধে মাদক ব্যবসায় জড়িত থাকার অভিযোগ আছে। মৃত রাজ্জাক রাজশাহী মহানগরীর শিরোইল কলোনি হাজরাপুকুর মহল্লার মো. ইসলামের ছেলে। তিনি ভাংড়ির ব্যবসা করতেন। নগরীর চন্দ্রিমা থানার পুলিশের ভাষ্য, গত ৬ আগস্ট রাতে স্থানীয়রা রাজ্জাককে পিটিয়ে পুলিশের হাতে তুলে দেন। তখন পুলিশকে জানানো হয়, রাজ্জাক এলাকায় মাদক ব্যবসা করেন। বিক্রির সময় তার কাছে ৪৮ পিস ইয়াবা পাওয়া গেছে। সেগুলো পুলিশ জব্দ করে। এছাড়া আহত অবস্থায় রাজ্জাককে হাসপাতালে ভর্তি করা হয়। আর ৪৮ পিস ইয়াবা জব্দ দেখিয়ে রাজ্জাকের বিরুদ্ধে পুলিশের পক্ষ থেকে একটি মামলা করা হয়। সে মামলায় গ্রেফতার দেখানো হয় রাজ্জাককে। এরপর থেকেই পুলিশের হেফাজতে তার চিকিৎসা চলছিল। শুক্রবার তিনি মারা যান। ঘটনার দিন যারা মারপিট করেছিলেন তাদের নাম মৃত্যুর আগে রাজ্জাক বলে গেছেন। পরিবারের পক্ষ থেকে তাদের বিরুদ্ধে মামলা করা হলে আইনগত ব্যবস্থা নেয়া হবে। নিহত রাজ্জাকের ছোট ভাই শাহিন আলমের দাবি, তার ভাই মাদক ব্যবসা করতেন না। বরং তিনি এলাকায় মাদক ব্যবসার বিরোধিতা করতেন। এ জন্য এলাকার কয়েকজন মাদকসেবি তাকে বাড়ি থেকে ডেকে নিয়ে গিয়ে রড দিয়ে পেটান। পরে ইয়াবা দিয়ে তাকে ফাঁসানো হয়।
যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার : রাজশাহীর বাঘায় মফিজ উদ্দিন নামের এক যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। গতকাল শুক্রবার বেলা ১২টার দিকে বাড়ির পাশে নিজ আম বাগান থেকে তার লাশ উদ্ধার করা হয়। পারিবারিক ও পুলিশ সূত্রে জানা যায়, বাঘা উপজেলার আড়ানী পৌর বাজারের বালিকা উচ্চ বিদ্যালয় সংলগ্ন এলাকার মৃত ইউসুফ আলীর ছেলে মফিজ উদ্দিন (৫২) শুক্রবার সকাল ৯টার দিকে নিজ আম বাগান দেখার নাম করে বাড়ি থেকে রেব হয়। পরে ঝুলন্ত অবস্থায় লাশ দেখতে পেয়ে পুলিশকে খবর দেয়া হয়। পুলিশ দিয়াড়পাড়া গ্রামের তার নিজ আম বাগান থেকে ঝুলন্ত অবস্থায় তার লাশ উদ্ধার করে। বাঘা থানার পুলিশ জানায়, মফিজের লাশ উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। তার মৃত্যুর কারণ এখনো জানা যায়নি। মৃত্যু রহস্য উদ্ধারের চেষ্টা চলছে।
ট্রাকের চাপায় ভ্যানচালক নিহত : বৃহস্পতিবার দুপুর ১টার সময় মোহনপুর উপজেলার কামারপাড়া মোড়ে ট্রাকের চাপায় এক ভ্যানচালক নিহত হন। ট্রাক চালককে আটকের পর স্থানীয়রা রাস্তা অবরোধ করে বিক্ষোভ করেন। সূত্রে জানা গেছে, রাজশাহী-নওগাঁ মহাসড়কের কামারপাড়া মোড়ে ভ্যানচালক মান্দা উপজেলার শ্যামপুর গ্রামের তছির মোল্লার ছেলে আব্বাস আলী (৪৫) রাস্তার পূর্ব পাশে দাঁড়িয়ে যাত্রীর কাছ থেকে ভাড়া নেয়ার সময় পঞ্চগড় থেকে আসা রাজশাহীগামী পাথরবাহি (ঢাকা মেট্রো ট-১৬-৪৯২১) নম্বর ট্রাক পিছন থেকে ভ্যানগাড়ির উপর তুলে দেয়। ঘটনাস্থলে ভ্যান চালক আব্বাস আলী নিহত হন। স্থানীয়রা ছুটে এসে ট্রাক চালক রাজশাহী কাশিয়াডাঙ্গা এলাকার নূর হোসেনের ছেলে সেলিম রেজা (৪০) আটক করে এবং সড়ক অবরোধ করে বিক্ষোভ করতে থাকে। খবর পেয়ে মোহনপুর থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করে যানবাহন চালাচল স্বাভাবিক করে।

অনলাইন আপডেট

আর্কাইভ