ঢাকা, শনিবার 18 August 2018, ৩ ভাদ্র ১৪২৫, ৬ জিলহজ্ব ১৪৩৯ হিজরী
Online Edition

ছাত্র আন্দোলনে গ্রেফতারকৃত শিক্ষার্থীদের মুক্তির দাবি প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে চান ড. কামাল

স্টাফ রিপোর্টার: জাতীয় ঐক্য প্রক্রিয়ার সংহতি সভায় বক্তারা ছাত্র আন্দোলনে গ্রেফতারকৃত শিক্ষার্থীদের মুক্তির দাবি জানিয়েছেন। নিরাপদ সড়ক ও কোটা সংস্কারের যৌক্তিক দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপরে নির্যাতন নিপীড়ন বন্ধ ও গ্রেফাতকৃদের ঈদের আগে নিঃশর্ত মুক্তির দাবি জানান তারা। 
সভায় সভাপতির বক্তব্যে ড. কামাল হোসেন দেশের সাম্প্রতিক পরিস্থিতি নিয়ে আলাপ করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে কথা বলতে চান সংবিধান প্রণেতা, গণফোরামের সভাপতি ও জাতীয় ঐক্যের আহ্বায়ক ড. কামাল হোসেন। এজন্য প্রধানমন্ত্রীর কাছে তিনি ১০ মিনিট সময় নিবেদন করেছেন। গতকাল শুক্রবার বিকালে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে এক আলোচনা সভায় এ মন্তব্য করেন তিনি। সংহতি সভায় উপস্থিত ছিলেন, ডা জাফরুল্লাহ খান, ফজলুর রহমান, সুলতান মনসুর, মোস্তাফা আমীন প্রমুখ।
ড.কামাল হোসেন বলেন, ‘গত মাসে দেশে যা কিছু ঘটেছে তা দেখে মনে হয়, দেশ আগের পাকিস্তান হয়ে গেছে। পুলিশ ছাড়া একটি রাষ্ট্র চলতে পারে না। দেশে যে সংবিধান রয়েছে, এর প্রতি সবার শ্রদ্ধা জানানো উচিত। দেশের পুলিশকে এ থেকে শিক্ষা নেওয়া উচিত।’
তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী, আমি আপনার সঙ্গে দেখা করবো। তিনি (প্রধানমন্ত্রী) অনেক ব্যস্ত, রাষ্ট্রের অভিভাবক হিসেবে কাজের চাপ থাকে উনার অনেক। তারপরও যদি ১০ মিনিট সময় দেন, তবে তার সঙ্গে দেখা করে কিছু কথা বলবো। কোটা সংস্কার এবং নিরাপদ সড়কের আন্দোলন নিয়ে আমাদের কিছু কথা লিখিত আকারে আপনার কাছে পাঠিয়ে দেবো। আমি আশা করি, আমাদের কথাগুলো আমলে নেবেন।
সংবিধান প্রণেতা  ড. কামাল হোসেন বলেছেন, এ দেশের মাটি স্বৈরাচারের জন্য নয়। এ মাটির মালিক জনগণ। তিনি বলেন, সংঘবদ্ধ যদি হন তাহলে কোন শক্তি আপনাদের পরাজিত করতে পারবে না, ইনশাল্লাহ। ঐক্যবদ্ধ হোন।

অনলাইন আপডেট

আর্কাইভ