ঢাকা, শনিবার 18 August 2018, ৩ ভাদ্র ১৪২৫, ৬ জিলহজ্ব ১৪৩৯ হিজরী
Online Edition

তৃণমূলের ঐক্যকে সাংগঠনিক রূপ দেওয়ার আহ্বান নোমানের

স্টাফ রিপোর্টার : বর্তমান রাজনীতিক পরিস্থিতিতে তৃণমূল পর্যায়ে যে ঐক্যবদ্ধতা সৃষ্টি হয়েছে এই ঐক্যবদ্ধতাকে সাংগঠনিক রূপ দেয়ার আহ্বান জানিয়েছেন বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান। তিনি  বলেন, বর্তমান পরিস্থিতিতে দেশের সকল মানুষ গভীরভাবে শুধু চিন্তিত নয়। জাতি আজকে সরকারের বিরুদ্ধে অবস্থান নিয়েছে।
গতকাল শুক্রবার জাতীয় প্রেস ক্লাবে টেক্সটাইল ইঞ্জিনিয়ার্স এসোসিয়েশন অব বাংলাদেশ (জেটব) আয়োজিত এক দোয়া ও মিলাদ মাহফিলে তিনি এসব কথা বলেন।
নোমান বলেন, তৃণমূল পর্যায়ে ইতোমধ্যে সবাই ঐক্যবদ্ধ হয়ে গেছে। এই ঐক্যবদ্ধতাকে সাংগঠনিক রূপ দেওয়া প্রয়োজন। আর যদি তা দেয়া যায় দেশের গণতান্ত্রীকামী মানুষ তাদের গণতন্ত্র ফিরে পাবে।
বিএনপির এই ভাইস চেয়রম্যান বলেন, আজকে বেগম খালেদা জিয়াকে ছাড়া নির্বাচন অর্থহীন হয়ে যাবে। যে নির্বাচনে জনগণ অংশগ্রহণ করবে না, তাকে নির্বাচন বলা যাবে না। তাই আমি নেতৃবৃন্দকে বলব, আপনারা নিজ নিজ অবস্থান থেকে আন্দোলনকে বেগবান করতে আপনাদের সমস্ত শক্তি নিয়োগ করুন। আর এই শক্তি নিয়োগের মধ্য দিয়ে নতুন করে দেশকে গড়ে তুলব।
নোমান বলেন, রাজনীতির ইতিহাস পর্যালোচনা করলে দেখা যায় বিভিন্ন সময়ে যে আন্দোলন, সংপ্রাম হয়েছে তা জনগণের মধ্যদিয়ে আবার জনগণের মধ্যদিয়ে ঐক্য প্রতিষ্ঠা হয়েছে।
তিনি বলেন, বেগম খালেদা জিয়া ছাড়া নির্বাচনে যাবো না এটা ব্যক্তিগত আনুগত্য প্রশ্ন নয় এটা রাজনীতি। নেতৃত্বে শূন্যতা পূরণ এবং রাজনৈতিক কারণেই আমরা বেগম জিয়াকে মুক্ত করতে চাই।
নোমান বলেন, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান ও রাজনীতিক শূন্যতার কারণেই দেশের স্বাধীনতা ঘোষনা করেছিলেন। এবং দেশের নেতৃত্ব শূন্যতা পূরণে তিনি রাজনীতিতে এসেছিলেন। সরকার আমাদেরকে রেখে নির্বাচন পরিচালনার যে প্রক্রিয়া করেছে সে প্রক্রিয়া থেকে সুপথে ফিরে আসুক। নতুন নির্বাচনী প্রক্রিয়া গ্রহন করুক আমরা নির্বাচনে যাবো।

অনলাইন আপডেট

আর্কাইভ