ঢাকা, শনিবার 18 August 2018, ৩ ভাদ্র ১৪২৫, ৬ জিলহজ্ব ১৪৩৯ হিজরী
Online Edition

গুজরাটে পাচার হওয়া খুলনার কিশোরী উদ্ধার

খুলনা অফিস : ভারতের গুজরাটে পাচার হওয়ার দেড় বছর পর খুলনার কিশোরী সাথী আক্তারকে (১৩) উদ্ধার করা হয়েছে। এ ঘটনার সাথে জড়িত থাকায় সাথীর আপন খালু ইসমাইল সরদার ও তার ভাই শাহিনকে গ্রেফতার করেছে পুলিশ।

পুলিশ জানায়, চাকরি দেয়ার কথা বলে ২০১৭ সালের জানুয়ারি মাসে নগরীর হরিণটানা থানার হোগলাডাঙ্গা বাঁশবাড়িয়ার দিনমজুর আইয়ুব আলী মোল্লার মেয়েকে ভারতে পাচার করা হয়েছিল।

পাচারের দুই মাস পর পরিবারটি জানতে পারে শাহিন ও এনামুলের সহযোগিতায় সাথীকে ভারতে দালাল চক্রের নিকট বিক্রি করা হয়েছে। এ ঘটনার পর সাথীর মা হাসি বেগম বাদী হয়ে হরিণটানা থানায় মানব পাচার প্রতিরোধ ও দমন আইনে গত বছরের ১৯ মার্চ একটি মামলা করেন। কিন্তু বিষয়টির কোনো অগ্রগতি না দেখে চলতি বছরের ১৭ এপ্রিল মেয়েকে ফিরে পাওয়ার জন্য কেএমপির ভিকটিম সাপোর্ট সেন্টারে একটি আবেদন করেন। কেএমপি’র অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার সোনালী সেন জানান, এ ঘটনার পর পুলিশ সদর দপ্তরের এনসিবি ও স্পেশাল ক্রাইম বিভাগের সহায়তায় দিল্লীস্থ বাংলাদেশ হাইকমিশনের মাধ্যমে সাথীকে সম্প্রতি পাচারকারীদের কবল থেকে ফিরিয়ে আনা হয়েছে। সে গুজরাটে গণধর্ষণের শিকার হয়েছিল বলে জানা গেছে। আদালতে সাথীর জবানবন্দী শেষে পরিবারের নিকট হস্তান্তর করা হবে। গ্রেফতারকৃতদেরকে আদালতে প্রেরণ করা হয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ