ঢাকা, শুক্রবার 21 September 2018, ৬ আশ্বিন ১৪২৫, ১০ মহররম ১৪৪০ হিজরী
Online Edition

পাকিস্তানের প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিলেন ইমরান খান

ইমরান খানকে শপথ পড়াচ্ছেন পাকিস্তানের প্রেসিডেন্ট

সংগ্রাম অনলাইন ডেস্ক:

পাকিস্তানের ২২তম প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) চেয়ারম্যান সাবেক ক্রিকেটার ইমরান খান।

আজ শনিবার সকাল ১০টার দিকে পাকিস্তানের প্রেসিডেন্ট হাউসে এই শপথ গ্রহণ অনুষ্ঠান আয়োজিত হয় বলে দেশটির সংবাদ মাধ্যম 'ডনে'র এক প্রতিবেদনে বলা হয়েছে।

এতে আরও জানানো হয়েছে, অনুষ্ঠানে পাকিস্তানের প্রেসিডেন্ট মামনুন হুসেইন দেশের ২২তম প্রধানমন্ত্রী হিসেবে সাবেক ক্রিকেটার ইমরান খানকে শপথ বাক্য পাঠ করান।

এর আগে গতকাল শুক্রবার দেশটির জাতীয় পরিষদের ভোটে প্রধানমন্ত্রী নির্বাচিত হন ইমরান খান। সেখানে তার প্রতিদ্বন্দ্বি ছিলেন পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজ (পিএমএল-এন) এর প্রেসিডেন্ট শাহবাজ শরিফ।
এদিন দুপুর সাড়ে তিনটার দিকে জাতীয় পরিষদের নব নির্বাচিত প্রতিনিধিরা উপস্থিত হওয়ার পর ভোট শুরু হলে প্রত্যাশিতভাবেই তাতে জিতে যান ক্রিকেটার থেকে রাজনীতি বনে যাওয়া ইমরান খান।
তাকে ভোট দেন ১৭৬ সদস্য। অন্যদিকে, প্রতিদ্বন্দ্বী প্রার্থী শাহবাজ পান ৯৬ ভোট।

শপথের পর স্ত্রীকে সঙ্গে নিয়ে মঞ্চ থেকে নেমে অতিথিদের শুভেচ্ছা জানিয়েছেন ইমরান। সকাল সাড়ে ৯টায় শপথ অনুষ্ঠান শুরু হওয়ার কথা থাকলেও প্রায় ৩০ মিনিট দেরি হয়েছে।

বানিগালা আবাসিক এলাকা থেকে কালো শেরওয়ানি পরে ইমরান ইসলামাবাদে আওয়াম-ই-সদর বা প্রেসিডেন্ট ভবনে যান। তার স্ত্রী বুশরা খান আগেই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। এর পর প্রেসিডেন্ট মামনুন হোসেন তাকে শপথ পড়ান।

অনুষ্ঠানে শীর্ষ পর্যায়ের অতিথিদের মধ্যে ছিলেন, দেশটির তত্ত্বাবধায়ক প্রধানমন্ত্রী নাসিরুল মুলক, জাতীয় পরিষদের স্পিকার আসাদ কায়সার, সেনাপ্রধান কামার জাভেদ বাজওয়া, বিমান বাহিনীর প্রধান মুজাহিদ আনওয়ার খান ও নৌপ্রধান অ্যাডমিরাল জাফর মাহমুদ আব্বাসী।

এছাড়াও ছিলেন, ভারতীয় সাবেক ক্রিকেটার নভজিত সিং সিধু, রমিজ রাজা, পাকিস্তানের সাবেক ক্রিকেটার ওয়াসিম আকরাম।

অনলাইন আপডেট

আর্কাইভ