ঢাকা, রোববার 19 August 2018, ৪ ভাদ্র ১৪২৫, ৭ জিলহজ্ব ১৪৩৯ হিজরী
Online Edition

চ্যাম্পিয়ন্স লিগে বাড়তি গুরুত্ব দিচ্ছেন না বার্সা কোচ

দু’দিন আগে চ্যাম্পিয়ন্স লিগ জয়ের ব্যাপারে বাড়তি গুরুত্ব দেওয়ার কথা জানিয়েছিলেন লিওনেল মেসি। তবে লা লিগা শিরোপা ধরে রাখার অভিযানে নামার আগে ঠিক সেভাবে ভাবছেন না বার্সেলোনার কোচ এরনেস্তো ভালভেরদে। গত মওসুমে লিগের পাশাপাশি কোপা দেল রের শিরোপাও জেতে বার্সেলোনা। কিন্তু রোমার কাছে হেরে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনাল থেকে বিদায় নেয় তারা। অন্যদিকে, তাদের চির প্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ টানা তৃতীয়বার ইউরোপ সেরার ট্রফি জেতে। ইউরোপ সেরা প্রতিযোগিতাটিতে সর্বোচ্চ ১৩ বার চ্যাম্পিয়ন রিয়াল। বিপরীতে বার্সেলোনা শিরোপাটি জিতেছে মাত্র পাঁচবার। তাই এবার পুনরায় ইউরোপ সেরা হতে বাড়তি মনোযোগ দেওয়ার কথা জানান মেসি।

গত মওসুমের চ্যাম্পিয়ন্স লিগ ব্যর্থতা তাদের দলের বড় এক হতাশার কারণ হিসেবে বুধবার জানান ক্লাবটির নতুন অধিনায়ক। সেই সঙ্গে এ মৌসুমে শিরোপাটি জিততে তারা সর্বোচ্চ চেষ্টা করবে বলেও জানান আর্জেন্টাইন ফরোয়ার্ড। তবে চ্যাম্পিয়ন্স লিগে বাড়তি গুরুত্ব বা মনোযোগ দিতে চান না ভালভেরদে। যে পাঁচবার বার্সেলোনা চ্যাম্পিয়ন্স লিগ জিতেছে তার প্রতিবার লিগ শিরোপাও ঘরে তুলেছে তারা। তাই কোচের বিশ্বাস, ইউরোপ সেরা হওয়া নিশ্চিত করার সেরা উপায় হলো আগে স্পেনে নিজেদেরকে সেরা প্রমাণ করা। শনিবার দেপোর্তিভো আলাভেসের বিপক্ষে ম্যাচ দিয়ে লিগ শিরোপা ধরে রাখার অভিযানে নামবে বার্সেলোনা। কাম্প নউয়ে বাংলাদেশ সময় রাত সোয়া দুইটায় শুরু হবে ম্যাচটি। শুক্রবার সংবাদ সম্মেলনে ভালভেরদে বলেন, “আমরা সবকিছুকেই গুরুত্ব দেই। আমরা সবসময় চ্যাম্পিয়ন্স লিগ জেতার জন্য লড়াই করি। গতবার আমরা চেষ্টা করেছিলাম এবং আমরা সবসময়ই করব। আর আমরা জানি চ্যাম্পিয়ন্স লিগ জেতার সেরা উপায় হলো লিগ জেতা।” 

‘আগে এটা সবসময় এভাবেই হয়েছে। আপনি যদি লিগে মনোযোগ রাখেন তাহলে সারা বছর ধরেই সেরা হওয়ার লক্ষ্যে থাকবেন। আর তাতেই আপনার লক্ষ্য অর্জন সহজ হবে।’ ইন্টারনেট।

অনলাইন আপডেট

আর্কাইভ