ঢাকা, রোববার 19 August 2018, ৪ ভাদ্র ১৪২৫, ৭ জিলহজ্ব ১৪৩৯ হিজরী
Online Edition

পুলিশ অ্যাকাডেমিতে আগুন ॥ পুড়ে গেছে ৬৪ ক্যাডেটের শিক্ষাসনদ

রাজশাহী অফিস : রাজশাহীর সারদায় অবস্থিত বাংলাদেশ পুলিশ অ্যাকাডেমির বহিরাগত ক্যাডেট ব্যারাকে শনিবার ভোরে এক অগ্নিকাণ্ড সংঘটিত হয়। দমকল বাহিনীর একটি দল দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। আগুনে ৬৪ জন বহিরাগত ক্যাডেটের শিক্ষাসনদসহ ব্যক্তিগত ও প্রশিক্ষণ সংক্রান্ত মালামাল পুড়ে গেছে।
এসময় ক্যাডেটরা প্রশিক্ষণে থাকায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি। এ ঘটনা তদন্তে পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। সাত কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দিতে কমিটিকে নির্দেশ দেয়া হয়েছে। সূত্র জানান, ভোর ৬টার দিকে ক্যাডেটরা প্রশিক্ষণে থাকার সময় ছয়তলা একটি ব্যারাকে আগুন লাগে। এ সময় দমকল বাহিনীকে খবর দেয়া হলে তারা এসে আগুন নেভায়। তবে তার আগেই ব্যারাকের নিচতলায় অবস্থানকারী ৬৪ জন বহিরাগত ক্যাডেটের শিক্ষাসনদসহ বিভিন্ন মালামাল পুড়ে যায়। একজন কর্মকর্তা জানান, প্রাথমিকভাবে তারা মনে করছেন, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। তবে অধ্যক্ষের মৌখিক নির্দেশে ঘটনা তদন্তে অতিরিক্ত পুলিশ সুপার শরীফ উদ্দিনকে প্রধান করে পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।
ট্রেনিং দৌড়ে পুলিশের মৃত্যু
প্রশিক্ষণের সময় দৌড়াতে গিয়ে আরমান আলী (৪২) নামে এক পুলিশ সদস্যের মৃত্যু হয়েছে। অন্যদিকে পুঠিয়ায় বাসের ধাক্কায় এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন।
শনিবার বেলা ১১টার দিকে রাজশাহীর চারঘাট উপজেলার সারদায় বাংলাদেশ পুলিশ অ্যাকাডেমিতে প্রশিক্ষণের সময় দৌড়াতে গিয়ে পুলিশের নায়েক আরমান আলী মারা যান। তিনি রাজশাহীর গোদাগাড়ী উপজেলার জাকির আলীর পুত্র। প্রশিক্ষণ শেষ করতে পারলে তিনি পুলিশের হাবিলদার পদে পদোন্নতি পেতেন। তিনি প্যারেড শেষে মাঠে দৌড় দিতে বুকে ব্যাথা অনুভব করে পড়ে যান। সঙ্গে সঙ্গে তাকে অ্যাকাডেমির হাসপাতালে নেয়া হয়। সেখানকার চিকিৎসকদের পরামর্শে তাকে দ্রুত রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক আরমান আলীকে মৃত ঘোষণা করেন।
বাসের ধাক্কায় নিহত : শুক্রবার বিকাল সাড়ে ৫টার দিকে রাজশাহী-ঢাকা মহাসড়কের পুঠিয়া উপজেলার বেলপুকুরিয়ায় বাসের ধাক্কায় মোটরসাইকেল আরোহী সেন্টু (৩০) নিহত হন। তিনি কাটাখালি থানার হরিয়ানের নোওফালা এলাকার রস্তুম আলীর ছেলে। পুলিশ জানায়, সেন্টু একটি মোটরসাইকেল নিয়ে বানেশরের দিক থেকে বেলপুকুরিয়ার থানার সামনে পৌঁছালে বিপরীতদিক থেকে আসা অজ্ঞাত একটি বাসের সঙ্গে মুখোমুখি সংর্ঘষের ঘটনা ঘটে। এতে মোটরসাইকেলের চালক ঘটনা স্থলেই মারা যান।

অনলাইন আপডেট

আর্কাইভ