ঢাকা, রোববার 19 August 2018, ৪ ভাদ্র ১৪২৫, ৭ জিলহজ্ব ১৪৩৯ হিজরী
Online Edition

ভারতে পলাতক ইউছুফের মাদক কারবার নিয়ন্ত্রণ করছেন আনসার সদস্য রবিউল

চট্টগ্রাম ব্যুরো : ভারতে পলাতক মাদক সম্রাট ইউছুফের মাদক কারবার নিয়ন্ত্রণ করছেন আনসার ব্যাটেলিয়নের সদস্য মো. রবিউল আলম। ইউছুফের মাদক স¤্রাজ্যের মালিক এখন তিনি। তিনি নগরের বরিশাল কলোনির মাদক কারবার নিয়ন্ত্রণ করছেন। ভারত থেকে ইউছুফের সঙ্গে নিয়মিত যোগাযোগ হয় তার। ইউছুফের সেকেন্ড ইন কমান্ড হিসেবে পরিচিত তিনি।
তার কাছে জমা থাকে মাদকের ভান্ডার। নগরের ফয়েজলেক আনসার ক্যাম্পের আশপাশ এলাকায় নিরাপদ জায়গায় মাদকের মওজুদ করে রাখেন তিনি। নগরের খুচরা বিক্রেতারা তার সঙ্গে যোগাযোগ করলে তিনি ওই এলাকা থেকে মাদক নিয়ে আসেন। প্রশাসনের অসাধু কর্তকর্তার সাথে তার রয়েছে সখ্যতা। মাদকবিরোধী সাঁড়াশি অভিযান শুরু হওয়ার পর ইউছুফসহ অন্যান্য মাদক কারবারিরা পালিয়ে গেলেও রবিউল অধরা রয়েছে। ফলে তিনি নিরাপদে মাদকের কারবার চালিয়ে যাচ্ছেন।
ইউছুফের মত রবিউলও মাদক কারবার করে কোটি কোটি টাকার মালিক বনেছেন। তার রয়েছে নগরের বিভিন্ন ব্যাংকে একাধিক একাউন্ট। এইসব একাউন্টে জমা রয়েছে লাখ লাখ নগদ টাকা। রবিউল একজন আনসার সদস্য  হয়ে এত টাকার মালিক হলো কি করে তা জনমনে প্রশ্ন দেখা দিয়েছে। এছাড়া রবিউলের নামে বেনামে নগরে  অনেক ভূ-সম্পত্তি রয়েছে বলেও গুঞ্জন রয়েছে।
মাদকবিরোধী সাঁড়াশি অভিযান শুরুর পর গ্রেফতার এড়াতে নগরের বরিশাল কলোনির অন্যতম নিয়ন্ত্রক মো. ইউছুফ প্রশাসনকে ফাঁকি দিয়ে ভারতে পালিয়ে যায়। মাদকের গডফাদার ইউছুফের বিরুদ্ধে নগরের বিভিন্ন থানায় ২৮টি মামলা রয়েছে। কুলি থেকে শতকোটি টাকার মালিক বনে যাওয়া মাদক কারবারি ইউছুফের সম্পদের অনুসন্ধান করছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

অনলাইন আপডেট

আর্কাইভ