শুক্রবার ২৯ মার্চ ২০২৪
Online Edition

চট্টগ্রামের মোটেল ফাইভ হোটেল হত্যাকাণ্ডের রহস্য উদঘাটন

চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রাম মহানগরীর খুলশী থানাধীন ফয়’সলেকস্থ লেকসিটি মোটেল ফাইভ নামক হোটেলের ২য় তলার ২০৩ নং কক্ষে সংঘটিত হত্যাকান্ডের রহস্য উদঘাটিত হয়েছে।
পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে, গত ১৬ আগস্ট বেলা ৩টা হতে ৭টার মধ্যে খুলশী থানাধীন ফয়’সলেকস্থ লেকসিটি মোটেল ফাইভ নামক হোটেলের ২য় তলার ২০৩ নং কক্ষে মোঃ মাইন উদ্দিন নামে হোটেলের এক বোর্ডার খুন হয়েছে সংবাদ পেয়ে  পুলিশ আবাসিক হোটেলে গিয়ে  জানতে পারে যে, ১৬ আগস্ট রোকসানা আক্তার পপি (২২) নামে একজন মেয়ে নিহত মোঃ মাইন উদ্দিন (৩০) কে সাথে নিয়ে স্বামী-স্ত্রী পরিচয়ে উক্ত হোটেলের উক্ত কক্ষ ভাড়া নেন এবং ঐ কক্ষে অবস্থানকালীন   মোঃ মাইন উদ্দিন (৩০) কে কক্ষের ভিতর হত্যা করে পালিয়ে যায়। পরবর্তীতে সিআইডি ক্রাইমসীন ইউনিট, চট্টগ্রামসহ অন্যান্য অফিসার ফোর্সদের সহায়তায় ঘটনাস্থল হতে বস্তুগত আলামত এবং হত্যাকান্ডে ব্যবহৃত ধারালো ছোরা ও চাপাতি সহ হোটেলের কক্ষের ভেতর সংযুক্ত বাথরুমে রক্ষিত বালতির মধ্য হতে হত্যাকান্ড সংঘটনকালে আসামী রোকসানা আক্তার পপি (২২) এর পরিহিত রক্তমাখা কামিজ, মৃত মোঃ মাইন উদ্দিন (৩০) এর পরিহিত জিন্স প্যান্ট, হোটেল এর রক্তমাখা ২টি বেডশীট সহ অন্যান্য আলামত জব্দ, মৃত ব্যক্তির সুরতহাল রিপোর্ট প্রস্তুত সহ ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। ইতিমধ্যে নিহত মোঃ মাইন উদ্দিন (৩০) এর বড় ভাই মোঃ জাফর উদ্দিন (৩৩) থানায় হাজির হয়ে রোকসানা আক্তার পপি (২২) এর বিরুদ্ধে খুলশী থানায় এজাহার দায়ের করলে খুলশী থানার মামলা নং-১৯, তারিখ-১৭/৮/২০১৮ইং, ধারা-৩০২/২০১ পেনাল কোড রুজু করে মামলার তদন্তভার এসআই/রূপক কান্তি চৌধুরীর উপর অর্পন করা হয়। পরবর্তীতে চট্টগ্রাম মহানগরীর বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে ১৭ আগস্ট বিকালে খুলশী থানাধীন আলফালাহ্ গলি এলাকা হতে হত্যাকান্ড সংঘটনকারী আসামী রোকসানা আক্তার পপি (২২) কে গ্রেফতার করতে সক্ষম হন এবং উক্ত আসামী রোকসানা আক্তার পপি (২২) এর হেফাজত হতে মৃত মোঃ মাইন উদ্দিন (৩০) এর ব্যবহৃত ১টি নকিয়া মোবাইল সেট, ১টি কালো রংয়ের ম্যানিব্যাগ, ১টি রেড়ো কোম্পানীর হাত ঘড়ি সহ অন্যান্য আলামত উদ্ধার পূর্বক জব্দ করা হয়।
 গ্রেফতারকৃত আসামী রোকসানা আক্তার পপি (২২) কে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, বিগত ৬ বৎসর পূর্বে মৃত মোঃ মাইন উদ্দিন এর সাথে আসামী রোকসানা আক্তার পপি (২২) এর বিবাহ হয়। বিবাহের ২ বৎসর পর পারিবারিক বিরোধ ও দাম্পত্য বিরহের কারণে বিবাহ বিচ্ছেদ হয়। বিবাহ বিচ্ছেদের পর ২০১৫ সালে উক্ত আসামী রোকসানা আক্তার পপি (২২) ডাক্তারী পড়াশুনার জন্য সুদূর চীন দেশে পাড়ি জমান। তাদের মধ্যে বিবাহ সম্পর্ক বিদ্যমান থাকাকালে উভয়ের অন্তরঙ্গ মুহূর্তের ছবিসমূহ সম্প্রতি বিভিন্ন তারিখ ও সময়ে মৃত মোঃ মাইন উদ্দিন (৩০) ফেসবুকে ফেইক আইডি তৈরী করে উক্ত ফেইক আইডি হতে আসামী রোকসানা আক্তার পপি (২২) এর ফেসবুক আইডিতে পোষ্ট করে। এরই প্রেক্ষিতে আসামী রোকসানা আক্তার পপি (২২) ক্ষোভের বশবর্তী হয়ে মৃত মোঃ মাইন উদ্দিন (৩০) কে পরিকল্পিত ভাবে হত্যার উদ্দেশ্যে গত ১৫আগস্ট তার আত্মীয়-স্বজনদের অজান্তে থাই এয়ারওয়েজ এর ফ্লাইট নং-ঞএ ৩৩৯ এর মাধ্যমে হযরত শাহ্জালাল আন্তর্জাতিক বিমান বন্দরে অবতরণ করে বাংলাদেশে এসে ইং ১৬/০৮/২০১৮ তারিখ সময় রাত ০১:৩০ ঘটিকায় মৃত মোঃ মাইন উদ্দিন (৩০) কে সাথে নিয়ে খুলশী থানাধীন ফয়’সলেকস্থ লেকসিটি মোটেল ফাইভ নামক হোটেলের ২য় তলার ২০৩ নং কক্ষ ভাড়া নিয়ে তথায় অবস্থান করাকালীন একইদিন বিকাল ৩টায় হোটেলের ভিতর খাটের উপর মোঃ মাইন উদ্দিন (৩০) কে গলায় ধারালো ছুরি দিয়ে উপূর্যপরি কুপিয়ে গলাকেটে করে দেহ হতে মাথা বিচ্ছিন্ন করতঃ উক্ত বিচ্ছিন্ন মাথা পলিথিনের মধ্যে ঢুকিয়ে হোটেলের কক্ষের ভিতর রক্ষিত প্লাস্টিকের ডাষ্টবিনে ফেলে দেয় এবং রাত ৭টায়  কৌশলে হোটেল থেকে পালিয়ে যায় মর্মে স্বীকার করে। এজাহার নামীয়  গ্রেফতারকৃত আসামী রোকসানা আক্তার পপি (২২) কে আদালতে প্রেরণ করা হচ্ছে। বর্তমানে মামলাটি তদন্তাধীন রয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ