ঢাকা, রোববার 19 August 2018, ৪ ভাদ্র ১৪২৫, ৭ জিলহজ্ব ১৪৩৯ হিজরী
Online Edition

ক্ষমতাসীন আ’লীগের পরাজয় এখন সময়ের ব্যাপার মাত্র -মির্জা ফখরুল

স্টাফ রিপোর্টার : বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ভয়াবহ দুঃশাসন ও জুলুমের বিরুদ্ধে জনগণের মিলিত শক্তির কাছে বর্তমান আওয়ামী শাসকগোষ্ঠীর পরাজয়বরণ এখন সময়ের ব্যাপার মাত্র। তিনি বলেন, জনগণের পিঠ এখন দেয়ালে ঠেকে গেছে। ফ্যাসিবাদী শাসনের বিরুদ্ধে জনগণ এখন আরো বেশি ঐক্যবদ্ধ। শুক্রবার বিএনপি নেতা ব্যারিস্টার মওদুদ আহমেদকে নোয়াখালীর বসুরহাটের নিজবাড়িতে পুলিশ ঘেরাও করে রাখা ও বিএনপির বিভিন্ন পর্যায়ের ১০/১২ জন নেতাকর্মীদের গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে পাঠানো এক বিবৃতিতে মির্জা ফখরুল এসব কথা বলেন।
বিএনপি সহ-দফতর সম্পাদক মোঃ তাইফুল ইসলাম টিপু স্বাক্ষরিত বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, বিবাদ ও বিভাজনের রাজনীতি থেকে দূরে যেতে পারছে না বর্তমান অবৈধ সরকার। প্রতিহিংসার বশবর্তী হয়ে বর্তমান সরকার বিএনপিসহ বিরোধী দলগুলোকে নিশ্চিহ্ন করতে দেশকে খাদের কিনারে ঠেলে দিয়েছে। আর সেজন্যই বেপরোয়া হয়ে গুম, খুন, অপহরণ ও বিচার বহির্ভূত হত্যাকাণ্ডসহ বিরোধী নেতাকর্মীদের লাগাতার গ্রেফতার ইত্যাদিকে রাষ্ট্রীয় নীতি করা হয়েছে।
বিএনপি মহাসচিব বলেন, প্রতিদিন অসংখ্য নেতাকর্মীদের গ্রেফতারের জন্য দেশের কারাগারগুলো বন্দি ধারণ ক্ষমতা নেই। সরকারের সব অপকর্মের মূল লক্ষ্য একটাই-তাহলো ক্ষমতাকে চিরস্থায়ী করা। কিন্তু সরকার এসব কুকর্ম করে আর বেশিদিন ক্ষমতা কুক্ষিগত করে রাখতে পারবে না। মির্জা ফখরুল বলেন, সরকারের রাজনৈতিক প্রতিহিংসার শিকার ব্যারিস্টার মওদুদ আহমেদ। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী নিজের পথের কাঁটা সরাতে প্রত্যক্ষভাবে পুলিশকে নির্দেশ দিয়ে দেশের বর্ষিয়ান রাজনীতিবিদ ব্যারিস্টার মওদুদ আহমেদকে অবরুদ্ধসহ নানাভাবে নাজেহাল করছে। আজও একই ন্যাক্কারজনক ঘটনার পুনরাবৃত্তিতে আমি তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং অবিলম্বে গ্রেফতারকৃত নেতৃবৃন্দের মুক্তি দাবি করছি।
অপর এক বিবৃতিতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ঠাকুরগাঁও জেলাধীন সদর পৌর যুবদলের সভাপতি, আহমেদুল্লাহ বাবু; সাধারণ সম্পাদক, মনিরুজ্জামান লিটন; সহ-সভাপতি, মোঃ মিনহাজ; আইন বিষয়ক সম্পাদক, এ্যাড. শাহজাহান কবির টিটুকে গ্রেফতার এবং জেলা ছাত্রদল সভাপতি, মোঃ কায়েস; স্বেচ্ছাসেবক দল সাধারণ সম্পাদক সোহেল রানাসহ ২৪ জন নেতৃবৃন্দের নাম উল্লেখ করে ২০০ জন অজ্ঞাতনামা দিয়ে মামলা দায়েরের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।
 বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, আওয়ামী সরকারের বর্তমান শাসনামল পৃথিবীর যেকোন স্বৈরাচারীর নিষ্ঠুরতার ইতিহাসকেও হার মানিয়েছে। ঠাকুরগাঁও জেলা নেতাদের গ্রেফতার ও অজ্ঞাতনামা দিয়ে মামলা দায়ের বিচ্ছিন্ন কোন ঘটনা নয়। বিরোধী দল ও মতকে নিশ্চিহ্ন করার উদ্দেশ্যেই বিরোধী দলীয় নেতা-কর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে গ্রেফতারের ঘটনা বারবার পূণরাবৃত্তি ঘটানো হচ্ছে। আওয়ামী ছোবল থেকে দেশটাকে এখনই উদ্ধার করতে না পারলে দেশ ও দেশের মানুষের অস্তিত্ব বিপন্ন হয়ে পড়বে। বিএনপি মহাসচিব নেতাকর্মীদের বিরুদ্ধে বানোয়াট মামলা দায়েরের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। এছাড়া অবিলম্বে গ্রেফতারকৃত নেতৃবৃন্দের ষড়যন্ত্রমূলক মামলা প্রত্যাহার করে নিঃশর্ত মুক্তির জোর দাবি জানান।

অনলাইন আপডেট

আর্কাইভ