ঢাকা, রোববার 19 August 2018, ৪ ভাদ্র ১৪২৫, ৭ জিলহজ্ব ১৪৩৯ হিজরী
Online Edition

ঈদ যাত্রায় মহাসড়কের অবস্থা ফেইসবুকে জানাবে র‌্যাব

স্টাফ রিপোর্টার : ঈদ যাত্রায় মহাসড়কের কোথায় কী অবস্থা, তা ফেইসবুকের মাধ্যমে সবাইকে জানানোর উদ্যোগ নিয়েছে র‌্যাব। মহাসড়কের পাশাপাশি রেল স্টেশন ও লঞ্চঘাটের অবস্থাও বাহিনীর বিভিন্ন ফেইসবুক পাতায় জানানো হবে।
কুরবানির ঈদের ছুটিতে নিরাপত্তা নিয়ে গতকাল শনিবার এক সংবাদ সম্মেলনে সোশাল মিডিয়া ব্যবহার করে জনগণকে তথ্য দেওয়ার কথা জানান র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ। তিনি বলেন, “প্রতি চার ঘণ্টা পর পর র‌্যাবের বিভিন্ন ফেইসবুক পেইজে সড়কের অবস্থান সম্পর্কে সাধারণ মানুষকে অবহিত করা হবে। এতে সাধারণ মানুষ তাদের চলাচলের বিষয়ে সিদ্ধান্ত নিতে পারবেন।”
মহাসড়কে চলাচল নির্বিঘœ রাখতে মহাসড়কগুলোতে র‌্যাবের বিশেষ তদারকি থাকবে বলেও জানান বেনজীর। “মহাসড়কগুলোর বিভিন্ন পয়েন্টে র‌্যাবের অবস্থান এবং টহল থাকবে। সড়ক দুর্ঘটনা রোধ, যানজট দূরসহ বিভিন্ন বিষয়ে নজরদারি করা হবে।”
ঈদ ও ছুটির এই সময়ে দুই সপ্তাহের জন্য সারাদেশে নিরাপত্তা বলয় তৈরি করা হয়েছে বলে জানান বেনজীর। কারওয়ান বাজারে র‌্যাবের মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি মাদক ব্যবসায়ীদের তালিকা প্রসঙ্গে বলেন, যেসব তালিকা বর্তমানে তাদের কাছে আছে, তার বাইরেও অনেকের সংশ্লিষ্টতা পাওয়া যাচ্ছে। “আমরা এসব নিয়ে গভীরভাবে কাজ করছি, মাদকের ব্যাপারে কারও ছাড় নেই।”
কথিত বন্দুকযুদ্ধে নিহত কক্সবাজারের পৌর কাউন্সিলর একরামুল হকের বিষয়ে র‌্যাবের মহাপরিচালক বলেন, “এখন নির্বাহী তদন্ত চলছে। যেহেতু তদন্ত চলছে, এ জন্য এ ব্যাপারে কিছু বলা ঠিক হবে না।”

অনলাইন আপডেট

আর্কাইভ