ঢাকা, রোববার 19 August 2018, ৪ ভাদ্র ১৪২৫, ৭ জিলহজ্ব ১৪৩৯ হিজরী
Online Edition

গভীর শ্রদ্ধায় জাতীয় শোক দিবস পালিত

শেরপুর (বগুড়া) সংবাদদাতা: বগুড়ার শেরপুরে যথাযোগ্য মর্যাদার মধ্য দিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৩ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করা হয়েছে। গত ১৫ই আগষ্ট জাতীয় শোক দিবস উপলক্ষ্যে উপজেলা প্রশাসনের আয়োজনে এক শোক পদযাত্রা মহাসড়ক প্রদক্ষিণ করে। শোক পদযাত্রায় উপস্থিত ছিলেন শেরপুর পৌরসভার মেয়র আলহাজ্ব আব্দুস সাত্তার, উপজেলা নির্বাহী অফিসার সিরাজুল ইসলাম, শেরপুর সার্কেলের অতিরিক্ত এসপি গাজিউর রহমান প্রমুখ।
ফুলবাড়ী (দিনাজপুর)
দিনাজপুরের ফুলবাড়ী নেসকো বিদ্যুৎ সরবরাহ লিমিটেড এর আয়োজনে জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম মৃত্যু বার্ষিকী পালনে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত। গতকাল ১৫আগস্ট সকাল ১০টায় ফুলবাড়ী বিদ্যুৎ উন্নয়ন বোর্ড ফুলবাড়ী শাখার সাংগঠনিক সম্পাদক মো. জুলফিকার আলী’র নেতৃত্বে ফুলবাড়ী নেসকো বিদ্যুৎ সরবরাহ লিমিটেড এর অফিস থেকে জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৩তম মৃত্যু বার্ষিকী পালনে এক বিশাল র‌্যালী বের হয়ে শহর প্রদক্ষিণ করে ফুলবাড়ী নেসকো বিদ্যুৎ সরবরাহ অফিসে গিয়ে শেষ হয়।
সাপাহার (নওগাঁ)
নওগাঁর সাপাহারে স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর ৪৩ তম শাহাদত বার্ষিকী উদযাপন উপলক্ষে শোক র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
উপজেলা প্রশাসনের উদ্যোগে বুধবার সকাল ৯টায় উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব শামসুল আলম শাহ চৌধুরী ও উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) কল্যাণ চৌধুরীর নের্তৃত্বে একটি শোক র‌্যালী উপজেলা চত্ত্বর থেকে বের হয়ে সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে।
জালালাবাদ
১৫ই আগস্ট জালালাবাদ রাগীব রাবেয়া মেডিকেল কলেজ হাসপাতালে অত্যন্ত ভাব-গাম্ভীর্যের মধ্য দিয়ে জাতির জনক, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করা হয়েছে। জাতীয় শোক দিবস উপলক্ষে জালালাবাদ রাগীব রাবেয়া মেডিকেল কলেজ হাসপাতাল কর্তৃক আয়োজিত বিভিন্ন অনুষ্ঠান সমূহের মধ্যে ছিল জাতীয় পতাকা অর্ধনমিত রাখা, কালো পতাকা উত্তোলন, কালো ব্যাজ ধারণ এবং স্বেচ্ছায় রক্তদান কর্মসূচী পালন।
রামগঞ্জ (লক্ষ্মীপুর)
লক্ষ্মীপুরের রামগঞ্জে ১৫ আগষ্ট শোক দিবস উপলক্ষে উপজেলা আওয়ামীলীগ যুবলীগ ও ছাত্রলীগের উদ্যোগে শোক র‌্যালী,আলোচনা সভা, মিলাদ মাহফিল ও দোয়া খাবার বিতরন অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকাল ১০ টায় রামগঞ্জ পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে শোক র‌্যালী শেষে আলোচনা সভা মিলাদ মাহফিল দোয়া শেষে সর্বসাধারনের মাঝে খাবার বিতরন করা হয়।
চকরিয়া
চকরিয়ার লক্ষ্যারচর উচ্চ বিদ্যালয়ের উদ্যোগে গতকাল বুধবার যথাযথ মর্যাদায় ভাবগাম্ভীর্য পরিবেশের মধ্যদিয়ে স্বাধীন বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে।
লৌহজং (মুন্সীগঞ্জ)
লৌহজংয়ে জাতীয় শোক দিবস ও জাতির জনক বঙ্গবন্ধুর ৪৩তম শাহাদতবার্ষিকী উপলক্ষে কাঙালিভোজের আয়োজনে বাধা দিয়েছে দুর্বৃত্তরা। উপজেলার মেদিনীমন্ডল ইউনিয়নের ৩নং ওয়ার্ডের কান্দিপাড়া গ্রামের আদরিনী কিন্ডার গার্টেনের মাঠে অ্যাটর্নি জেনারেল অ্যাডভোকেট মাহবুবে আলমের সমর্থকেরা কাঙ্গালিভোজের আয়োজন করে।
গুইমারা (খাগড়াছড়ি)
১৫ আগষ্ট স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর ৪৩ তম শাহাদত বার্ষিকীতে জাতীয় শোক দিবস পালন উপলক্ষ্যে গুইমারা উপজেলা প্রশাসনের আয়োজনে র‌্যালী আলোচনা সভা পুরস্কার ও ঋন বিতরণ করা হয়েছে।
গফরগাঁও (ময়মনসিংহ)
ময়মনসিংহের গফরগাঁওয়ে বুধবার জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস যথাযথভাবে পালন করা হয়েছে। এ উপলক্ষে সকাল ১০টায় উপজেলা পরিষদ চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ শেষে একটি শোক র‌্যালি বের হয়ে পৌরশহর প্রদক্ষিণ করে। পরে উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা প্রশাসন আয়োজিত জাতীয় শোক দিবসের আলোচনা সভায় সভাপতিত্ব করেন ইউএনও ডা. শামীম রহমান।
দাউদকান্দি (কুমিল্লা)
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩ তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে বুধবার দাউদকান্দি, তিতাস, হোমনা ও মেঘনা উপজেলায় প্রশাসনের পাশাপাশি আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামীলীগ থেকে মনোনয়ন প্রত্যাশীরা দিনভর দোয়া মাহফিল, আলোচনা সভা ও কাঙ্গালী ভোজ অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।
ফটিকছড়ি (চট্টগ্রাম)
স্বাধীনতার মহান স্থপতি ও সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৩ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস যথাযোগ্য মর্যাদায় ফটিকছড়িতে পালিত হয়েছে। বিভিন্ন স্কুল,কলেজ,মাদ্রাসা,বিভিন্ন সংগঠন ব্যাপক কর্মসূচী পালন করে।
মণিরামপুর (যশোর)
মণিরামপুর উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে বঙ্গবন্ধুর ৪৩তম শাহাদাৎ বার্ষিকী ও আলোচনা অনুষ্ঠিত হয়েছে। গত বুধবার উপজেলা আওয়ামীলীগের দলীয় কার্যালয়ে উপজেলা আ’লীগের সভাপতি পৌর মেয়র কাজী মাহমুুদুল হাসানের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক প্রভাষক ফারুক হোসেনের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আ’লীগের সভাপতি শহিদুল ইসলাম মিলন প্রমুখ।
চৌগাছা (যশোর)
যশোরের চৌগাছায় যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালন করা হয়েছে। বাংলাদেশের স্বাধীণতার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধ শেখ মুজিবুর রহমানের ৪৩ তম শাহাদৎ বার্ষিক ও জাতীয় শোক দিবস উপলক্ষে উপজেলা প্রশাসনের উদ্যোগে র‌্যালী, আলোচনাসভা, চিত্রাঙ্কন প্রতিযোগীতা, দুস্থদের মাঝে খাবার বিতরণ সহ বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়।
বাগমারা (রাজশাহী)
রাজশাহীর বাগমারায় যথাযোগ্য মর্যাদায় বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের ৪৩ তম  শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে।
স্থানীয় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, অফিস, আদালত ও উপজেলা প্রশাসন দিবসটি উপলক্ষে বিস্তারিত কর্মসূচি পালন করেছে।
গোবিন্দগঞ্জ (গাইবান্ধা)
জাতীয় শোক দিবস উপলক্ষে গোবিন্দগঞ্জে প্রশাসন ও আওয়ামীলীগের উদ্যোগে নানা কর্মসূচি পালিত হয়। কর্মসূচির মধ্যে ছিল বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পার্ঘ অর্পণ, শোক র‌্যালী  আলোচনা সভা ও দোয়া মাহফিল ।

অনলাইন আপডেট

আর্কাইভ