ঢাকা, রোববার 19 August 2018, ৪ ভাদ্র ১৪২৫, ৭ জিলহজ্ব ১৪৩৯ হিজরী
Online Edition

পেশীশক্তি খাটিয়ে ভূমি দখলের চেষ্টা

সাদুল্যাপুর (গাইবান্ধা) সংবাদদাতা: গাইবান্ধার সাদুল্যাপুর উপজেলায় পেশীশক্তি খাটিয়ে ভূমি দখলের চেষ্ঠায় হামলায় ও মারপিট করেছে ভূমি দখলকারীরা। এ ঘটনায় মহিলাসহ দুইজন আহত হয়েছে। আহতদেরকে উদ্ধার গাইবান্ধা সদর আধুনিক হাসপাতালে ভর্তি করান স্বজনেরা। উপজেলার ভগবানপুর গ্রামে এ ঘটনা ঘটে। এ বিষয়ে সাদুল্যাপুর থানায় একটি মামলা দায়ের হয়েছে।
মামলার বিবরণে জানা গেছে, ওই গ্রামের মৃত আজিজার রহমান ব্যাপারীর ছেলে খাদেম হোসেন তার নামীয় জমিতে ঘরবাড়ি নির্মাণ করার প্রস্তুতি নেন। এদিকে খাদেম হোসেনের সহোদর ভাই ছামছুল হোসেন ওরফে ছায়েদ আলী কর্তৃক খাদেমের নির্মাণাধীন বাড়ি ও জমি দখলের পায়তারা চালিয়ে আসে। পুর্ব পরিকল্পনা অনুযায়ী গত শনিবার সকালে খাদেম হোসেন তার স্ত্রী-সন্তান নিয়ে নতুন বাড়ি তৈরীর কাজ করতে গেলে ছামছুল হোসেন পেশীশক্তি খাটিয়ে তার দলবল নিয়ে উল্লেখিত জমি দখলের জন্য হামলা চালায়। এসময় খাদেমের স্ত্রী লাইজু বেগম ও ছেলে জামিউল ইসলাম বাধা প্রদান করেন। এতে ছামছুল, আনিছুর, ও তার লোকজন উত্তেজিত হয়ে বেধড়ক মারপিট শুরু করে ভুমি দখলকারীরা। ঘটনাস্থলেই লাইজু বেগম ও জামিউল ইসলাম গুরুতর আহত হয়। আহতদের উদ্ধার করে প্রথমে সাদুল্যাপুর স্বাস্থ্য কমপ্লেক্সে পরে অবস্থার অবনতি হলে গাইবান্ধা সদর আধুনিক হাসপাতালে ভর্তি করানো হয়।
এ বিষয়ে খাদেম হোসেন বলেন, আমি থানায় মামলা দায়ের পর থেকে আসামীগংরা মামলা তুলে নেয়াসহ প্রাণনাশের হুমকি প্রদান করে আসছে। আসামীদের ভয়ে ঘরছাড়া হয়ে পালিয়ে বেড়াচ্ছে বাদী পরিবার
সাদুল্যাপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) বোরহান উদ্দিন জানান, এ বিষয়ে খাদেম হোসেন বাদী হয়ে থানায় একটি মামলা দায়ের করেছে। অভিযুক্ত আসামীদের গ্রেফতারে পুলিশ তৎপর রয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ