ঢাকা, সোমবার 20 August 2018, ৫ ভাদ্র ১৪২৫, ৮ জিলহজ্ব ১৪৩৯ হিজরী
Online Edition

অস্ট্রিয়ার পররাষ্ট্রমন্ত্রীর বিয়েতে নাচলেন পুতিন

১৯ আগস্ট, রয়টার্স : অস্ট্রিয়ার পররাষ্ট্রমন্ত্রী কারিন কেনাইসেলের বিয়েতে তার হাত ধরে নেচেছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।

দুই মাস আগে পাওয়া আমন্ত্রণ রক্ষা করতে শনিবার তিনি জার্মানি যাওয়ার পথে অস্ট্রিয়ার স্টেরিয়াতে নেমে কেনাইসেলের বিয়েতে যোগ দেন।

মস্কোর বিরুদ্ধে পশ্চিমাদের একাট্টা অবস্থানকে পাশ কাটিয়ে পুতিনকে আমন্ত্রণ জানিয়ে সমালোচনার মুখেও পড়েছিলেন অস্ট্রিয়ার পররাষ্ট্রমন্ত্রী। বিরোধীদের অনেকেই তাকে পদত্যাগেরও আহ্বান জানিয়েছিলেন।

বার্লিনের বাইরে জার্মান চ্যান্সেলর আঙ্গেলা মেরকেলের সঙ্গে বৈঠকের আগে যাত্রাবিরতিতে অস্ট্রিয়া নেমে ফুলের তোড়া নিয়ে গাড়িতে করে পুতিন বিয়ের অনুষ্ঠানে পৌঁছান; নবদম্পতিকে সান্ধ্য প্রেমসংগীত শোনাতে একদল কসাক বাদ্যযন্ত্রীও তার সঙ্গে ছিল বলে জানিয়েছে স্থানীয় গণমাধ্যমগুলো। বিভিন্ন ছবিতে স্টেরিয়া প্রদেশের দক্ষিণাঞ্চলে একটি আঙুরক্ষেতে সাদা ও ক্রিম রংয়ের লম্বা ‘টিরন্ডল’ পোশাক পরিহিত ৫৩ বছর বয়সী হাস্যজ্জ্বল কেনাইসেলকে রুশ প্রেসিডেন্টের সঙ্গে নাচতে ও কথা বলতে দেখা গেছে। এ আঙুরক্ষেতেই কেনাইসেল ও উদ্যোক্তা ব্যবসায়ী ওলফগ্যাং মাইলিঙ্গারের বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়। ছবিগুলোতে পুতিনকে হাস্যোজ্জ্বলভাবে অস্ট্রিয়ার পররাষ্ট্রমন্ত্রীর কথা শুনতে দেখা গেছে।

অনলাইন আপডেট

আর্কাইভ