ঢাকা, সোমবার 20 August 2018, ৫ ভাদ্র ১৪২৫, ৮ জিলহজ্ব ১৪৩৯ হিজরী
Online Edition

২০ সদস্যের মন্ত্রিসভার অনুমোদন দিলেন ইমরান খান

সংগ্রাম ডেস্ক : দন্ত চিকিৎসক ডা. আলভিকে পাকিস্তানের পরবর্তী প্রেসিডেন্ট করার সিদ্ধান্ত নিয়ে ২০ সদস্যের নতুন মন্ত্রিসভা অনুমোদন দিয়েছেন সদ্য দায়িত্বপ্রাপ্ত প্রধানমন্ত্রী ইমরান খান।
পাকিস্তান তেহরিক-ই ইনসাফ (পিটিআই) এর মুখপাত্র ফাওয়াদ চৌধুরী জানান, ইমরান খান পাকিস্তানের পরবর্তী সরকারের জন্য ২০ সদস্যের একটি মন্ত্রী পরিষদের অনুমোদন দিয়েছেন। সব ঠিকঠাক থাকলে তারা আজ দেশটির প্রেসিডেন্ট ভবনে শপথ গ্রহণ করবেন বলেও তিনি দাবি করেন। বাংলা ট্রিবিউন
উল্লেখ্য, ডা. আলভি পেশায় একজন দন্ত চিকিৎসক। তিনি পাকিস্তানের জাতীয় সংসদের ২৪৭ নম্বর আসনটিতে জয়ী হয়েছেন। পিটিআই এর এই প্রতিষ্ঠাতা সদস্যকে প্রেসিডেন্ট হিসেবে মনোনয়ন দেয়ার সিদ্ধান্ত নেয়ায় তিনি এখন তার আসনটি ছেড়ে দেবেন এবং বর্তমান প্রেসিডেন্ট এর মেয়াদ শেষে আগামী কয়েকদিনের মধ্যে শপথও গ্রহণ করবেন। ইয়ন নিউজ
রাষ্ট্রনেতাদের শুভেচ্ছা
পাকিস্তানের ২২তম প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব গ্রহণের পর সাবেক ক্রিকেটার ও পিটিআই প্রধান ইমরান খানকে শুভেচ্ছা জানিয়েছেন বিভিন্ন দেশের রাষ্ট্রনেতারা। পাকিস্তানের সংবাদমাধ্যম দ্য এক্সপ্রেস ট্রিবিউন এখবর জানিয়েছে। জাতিসংঘের মহাসচিব অ্যান্থনিও গুতেরেস এক চিঠিতে পাকিস্তানের প্রধানমন্ত্রীর দায়িত্ব নেয়ায় ইমরানকে উষ্ণ অভিবাদন জানিয়েছেন। তিনি আশা প্রকাশ করেন, ইমরানের নেতৃত্বে জাতিসংঘ-পাকিস্তানের শান্তিরক্ষী মিশনসহ বিভিন্ন ক্ষেত্রে সম্পর্ক আরও শক্তিশালী হবে।
চীনের প্রেসিডেন্ট লি কে কিয়াং ইমরানকে অভিনন্দন জানিয়ে দেয়া বার্তায় বলেছেন, চীন ও পাকিস্তান সব সময়ের বন্ধু। বিভিন্ন আঞ্চলিক ও আন্তর্জাতিক প্রতিকূল পরিস্থিতিতেও উভয়দেশের সম্পর্ক ছিল ভালো ও স্থিতিশীল। চীন-পাকিস্তান উন্নয়ন সম্পর্ক নিয়ে ইমরানের ইতিবাচক মন্তব্যেরও প্রশংসা করেন তিনি।
পাকিস্তানের বেসামরিক সরকারের সঙ্গে কাজ করার আগ্রহের কথা জানিয়েছে যুক্তরাষ্ট্রও। ইমরানের শপথ গ্রহণের পর যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র হিদার নোয়ার্ট বলেছেন, পাকিস্তান ও এই অঞ্চলে শান্তি ও সমৃদ্ধির জন্য পাকিস্তানের বেসামরিক সরকারের সঙ্গে কাজ করার অপেক্ষায় রয়েছে যুক্তরাষ্ট্র।
এছাড়া সম্প্রতি পাকিস্তানে নিযুক্ত রুশ রাষ্ট্রদূত আলেক্সি দেদভ রাশিয়ার প্রেসিডেন্ট ভøাদিমির পুতিনের শুভেচ্ছা বার্তা পৌঁছে দিয়েছেন ইমরানের কাছে। ওই বার্তায় পুতিন পাকিস্তানের সঙ্গে সম্পর্কোন্নয়ন ও অর্থনৈতিক সম্পর্ক জোরদার হবে বলে আশা প্রকাশ করেন।
শুভেচ্ছা জানিয়েছেন সংযুক্ত আরব আমিরাতের প্রেসিডেন্ট শেখ খালিফা বিন জায়েদ আল নাহিয়ান, নেপালের প্রধানমন্ত্রী কে. পি. শর্মা ওলি, শ্রীলঙ্কার প্রেসিডেন্ট মাইত্রিপালা সিরিসেনা এবং তুরস্কের প্রেসিডেন্ট রজব তৈয়্যব এরদোগান।

অনলাইন আপডেট

আর্কাইভ