ঢাকা, সোমবার 20 August 2018, ৫ ভাদ্র ১৪২৫, ৮ জিলহজ্ব ১৪৩৯ হিজরী
Online Edition

ঈদের দিন বৃষ্টির সম্ভাবনা

স্টাফ রিপোর্টার: আগামী বুধবার ২২ আগস্ট পবিত্র ঈদুল আযহা। গত কয়েকদিন ধরে চলা ভ্যাপসা গরমে নাভিশ্বাস উঠছে মানুষের। মানুষ একটু বৃষ্টির আশা করছেন, এই গরম থেকে রক্ষা পেতে। তবুও বৃষ্টির দেখা নেই। এখন মনের মধ্যে উঁকি দিচ্ছে ঈদের দিনের আবহাওয়া নিয়ে। সেদিন কি প্রচণ্ড গরম পড়বে নাকি বৃষ্টি হবে। নাকি মন ভালো করার মতো আবহাওয়া থাকবে। মন খারাপ আর স্বস্তি সবটা মিলেমিশে করা একটা আবহাওয়া হয়তো ঈদের দিন পাবে।
আবহাওয়া অধিদপ্তর বলছে, বঙ্গোপসাগরে লঘুচাপও সৃষ্টি হতে পারে। এটির ওপর নির্ভর করছে ঈদের দিনসহ আগামী কয়েকদিন বৃষ্টি হওয়া না হওয়া। তবে, ঈদের দিন পশলা বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। সেদিন রোদ এবং তাপমাত্রাও বেড়ে যাবে খানিকটা।
গতকাল রোববার এবং আজ সোমবার বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। সোমবার পর্যন্ত বেশি বৃষ্টি হলে ঈদের দিন বৃষ্টি কম হতে পারে। তবে আবহাওয়ার ৭২ ঘণ্টার পূর্বাভাসে বৃষ্টিপাতের পরিমাণ বাড়ার কথাই বলেছে আবহাওয়া অধিদফতর।
আবহাওয়া অধিদফতর শনিবার (১৮ আগস্ট) সকাল ৯টার পূর্বাভাসে জানিয়েছে, পরবর্তী ২৪ ঘণ্টায় বঙ্গোপসাগরে একটি লঘুচাপ সৃষ্টি হতে পারে। মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারি অবস্থায় বিরাজ করছে। গত শনিবার ঢাকায় ৩৬.৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ