ঢাকা, সোমবার 20 August 2018, ৫ ভাদ্র ১৪২৫, ৮ জিলহজ্ব ১৪৩৯ হিজরী
Online Edition

দেশবাসীকে ছাত্রশিবিরের ঈদুল আজহার শুভেচ্ছা

দেশবাসীকে পবিত্র ঈদুল আজহার শুভেচ্ছা জানিয়েছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির। গতকাল রোববার এক প্রেস বিজ্ঞপ্তিতে ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি ইয়াছিন আরাফাত ও সেক্রেটারি জেনারেল মোবারক হোসাইন এই শুভেচ্ছা জানান।
এক যৌথ শুভেচ্ছা বার্তায় নেতৃবৃন্দ বলেন, ত্যাগ-কুরবানীর মহান আদর্শ নিয়ে পবিত্র ঈদুল আযহা আমাদের দ্বারে সমাগত। এই প্রেরণা আমাদেরকে হিংসা, বিদ্বেষ, লোভ, লালসা, পাপ-পঙ্কিলতা পরিত্যাগ করার ও সকল ভেদাভেদ ভুলে গিয়ে পরস্পর পরস্পরের নিকটবর্তী হওয়ার শিক্ষা দেয়। ঈদুল আযহা আমাদেরকে ত্যাগ ও কুরবানীর আদর্শে উজ্জীবিত হয়ে সামাজিক, রাজনৈতিক, অর্থনৈতিকসহ সার্বিক বৈষম্য দূর করে একটি শোষণমুক্ত ন্যায় ভিত্তিক সমাজ গঠনের জন্য অনুপ্রেরণা যোগায়।
তারা বলেন, দেশ এখন এক ক্রান্তিকাল অতিক্রম করছে। এমন সময় ঈদুল আজহা আমাদের মধ্যে সমাগত হয়েছে যখন ন্যায্য অধিকার চাইতে গিয়ে বহু ছাত্র কারা প্রকোষ্টে রয়েছে। অনেক ছাত্র গুম জুলুম নির্যাতন গ্রেফতারের ভয়ে পরিবার পরিজন ছেড়ে পালিয়ে বেড়াচ্ছে। বহু কোমলমতি শিক্ষার্থীর রক্তের দাগ এখনো মুছে যায়নি। ছাত্রসমাজকে হৃদয়ে ক্ষত নিয়েই ঈদ উদযাপন করতে হচ্ছে। আর ইসলাম প্রিয় জনগণের উপর চলছে রাষ্ট্রীয় নিপীড়ণ। অন্যদিকে গণহত্যা ও অবর্ণনীয় নির্যাতনের শিকার মিয়ানমারে লক্ষ লক্ষ রোহিঙ্গা মুসলমান মানবেতর জীবন যাপন করছে। ভারতে লক্ষ লক্ষ মুসলমান উদ্ধাস্ত হওয়ার আশঙ্কায় দিনাতিপাত করছে। কাশ্মিরের মুসলমানরা যুগের পর যুগ খুন, গুম নির্যাতনের শিকার হয়ে চলেছে। একইভাবে ফিলিস্তিনে প্রতিদিনই মুসলমানদের রক্ত ঝরাচ্ছে ইহুদীবাদী ইসরাইল। পৃথিবীর নানা প্রান্তে মুসলমানদের আর্তনাদে জমিন প্রকম্পিত হচ্ছে। আমরা আশা করি মানুষের ন্যায্য অধিকার রক্ষা, নির্যাতিত নিপীড়িত মুসলমানদের অধিকার আদায় ও প্রতিষ্ঠায় বাংলাদেশসহ মুসলিম উম্মাহ ত্যাগের মানষিকতা নিয়ে ঐক্যবদ্ধভাবে ভূমিকা পালন করবে। একই সাথে সমাজের অবহেলিত মানুষদেরকে ঈদ আনন্দে অংশীদার করবে। ধনী-গরিব, উচু-নিচু বিভেদ ভূলে পবিত্র ঈদকে সুখময় করে তোলাই হোক আমাদের প্রত্যয়। ঈদের আনন্দকে ঐক্যের সুদৃঢ় বন্ধনে পরিণত করে মুসলিম উম্মাহ সামনের দিকে এগিয়ে যাবে এটাই আমাদের কামনা। একই সাথে এই ত্যাগের প্রেরণা এদেশের নির্যাতিত নিপীড়িত ছাত্রসমাজকে ঐক্যবদ্ধ করে মুক্তির দিশা দিবে। দেশবাসীকে ছাত্রশিবিরের পক্ষ থেকে আন্তরিক ঈদ শুভেচ্ছা জানাচ্ছি।
নেতৃদ্বয় ঈদ শুভেচ্ছার পাশাপাশি দেশবাসীর সুখ, সমৃদ্ধি ও প্রশান্তি কামনা করেন।

অনলাইন আপডেট

আর্কাইভ