ঢাকা, সোমবার 20 August 2018, ৫ ভাদ্র ১৪২৫, ৮ জিলহজ্ব ১৪৩৯ হিজরী
Online Edition

ঘিওরে কুরবানির গরু বোঝাই ট্রলার ডুবী ২৬টি গরুর মৃত্যু

ঘিওর (মানিকগঞ্জ) সংবাদদাতা : মানিকগঞ্জের ঘিওর উপজেলার কালিগঙ্গা নদীতে কুরবানির গরু বোঝাই ট্রলার ডুবীর ঘটনায় ২৬টি গরু মারা গেছে। টাঙ্গাইলের নাগরপুর ও মানিকগঞ্জের দৌলতপুর উপজেলা থেকে বেপারীরা গরুগুলো ঢাকার মিরপুর নিয়ে যাচ্ছিল। গতকাল রোববার সকালে ঘিওরের কালিগঙ্গা নদীর ওপর নির্মিত ব্রিজের পিলারের সাথে ট্রলারের ধাক্কা লাগলে এই দুর্ঘটনাটি ঘটে। এ নিয়ে গত দুই দিনে একই স্থানে তিনটি গরু বোঝাই ট্রলার ডুবীর ঘটনা ঘটে।
ঘিওর ফায়ার সার্ভিসের কর্মকর্তা হাফিজুর রহমান জানান, মানিকগঞ্জ ও টাঙ্গাইল জেলার গরুর বেপারী এবং কয়েকজন খামারী সকালে ৩৩টি গরু নিয়ে নৌপথে ঢাকা যাচ্ছিল। পথিমধ্যে গরু বহনকারী ট্রলারটি ঘিওর সরকারি ডিগ্রি কলেজ সংলগ্ন কালিগঙ্গা নদীর ওপর নির্মিত ব্রীজের পিলারে ধাক্কা লাগে। এতে গরুবোঝাই ট্রলারটি ডুবে যায়। স্থানীয়দের সহায়তায় ৭টি গরু জীবিত উদ্ধার করা  গেলেও ২৬টি গরুসহ ট্রলারটি নিখোঁজ হয়ে পড়ে। বেলা ১২টার দিকে ঢাকা থেকে আসা ডুবুরী দল ঘটনাস্থলে পৌঁছায় এবং উদ্ধার তৎপরতা শুরু করে। কিন্তু নদীতে তীব্র স্রোতের কারণে উদ্ধার তৎপরতা ব্যহত হচ্ছে বলে জানান এই কর্মকর্তা।
ভুক্তভোগী গরুর মালিকরা জানিয়েছেন, ৩৩টি গরুর মূল্য আনুমানিক ৩৫ লক্ষ টাকা হবে। এতে দিশে হারা হয়ে পড়েন গরুর মালিকেরা।
ঘিওর থানার ওসি রবিউল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ফায়ার সার্ভিস ও ঢাকা থেকে ডুবুরী দল ঘটনাস্থলে পৌছানোর পর পরই ডুবে যাওয়া ট্রলার ও গরু উদ্ধারের চেষ্টা চালাচ্ছেন। এদিকে ঘিওর কালিগঙ্গা নদীর একই এলাকায় গত দুদিনে গরুবোঝাই আরো দুটি ট্রলার ডুবীর ঘটনা ঘটেছে।

অনলাইন আপডেট

আর্কাইভ