ঢাকা, সোমবার 20 August 2018, ৫ ভাদ্র ১৪২৫, ৮ জিলহজ্ব ১৪৩৯ হিজরী
Online Edition

দিনাজপুর পৌর মেয়র বিএনপি নেতা সৈয়দ জাহাঙ্গীর আলম গ্রেফতার

দিনাজপুর অফিস : দিনাজপুর পৌরসভার মেয়র ও বিএনপি নেতা সৈয়দ জাহাঙ্গীর আলমকে গ্রেফতার করেছে পুলিশ। গতকাল রোববার সকাল সাড়ে ১১ টায় দিনাজপুর গোর-এ শহীদ ময়দান এলাকা থেকে তাকে আটক করা হয়। বিষয়টি নিশ্চিত করেছে দিনাজপুর কোতয়ালী থানার ওসি রেদওয়ানুর রহিম।
পুলিশ জানায়, গরিব-দুস্থ্য ও অসহায় জনগণের জন্য সরকার কর্তৃক বরাদ্দকৃত চাল ওজনে কম দেয়া হচ্ছিল। জনপ্রতি ২০ কেজি করে দেয়ার কথা থাকলেও ১৮.৪০ কেজি করে দেয়া হচ্ছিল। এই অভিযোগে গত শনিবার গুদামরক্ষক ও বিতরণকারী মজিবর রহমানকে আটক করা হয়। পরে সদর উপজেলা প্রকল্প বাস্তবায়নকারী কর্মকর্তা আলতাফ হোসেন বাদী হয়ে একটি মামলা দায়ের করেন। মামলায় আটক আসামীসহ পৌর মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলম এবং ৫নং ওয়ার্ড কাউন্সিলর ও দিনাজপুর জেলা জাতীয়তাবাদী যুবদল সভাপতি মাসুদুর রহমানকে আসামী করা হয়। মামলা পাওয়ার পর রোববার সকাল সাড়ে ১১ টায় দিনাজপুর গোর-এ শহীদ ময়দান থেকে তাকে গ্রেফতার করা হয়। সেখান থেকে সরাসরি মেয়রকে আদালতে প্রেরণ করা হয়। ওসি জানান, গ্রেফতারকৃত মেয়রকে আদালতে প্রেরণ করা হয়েছে। তাকে জিজ্ঞাসাবাদের জন্য ৫ দিনের রিমান্ড চাওয়া হয়েছে। তার বিরুদ্ধে দায়েরকৃত মামলা নং ৭৪, ধারা ৪০৬/৪০৭/৪২০ দঃবিঃ, তারিখ ১৮-০৮-২০১৮ইং।
এর আগে গত শনিবার ভিজিএফের চাল বিতরণে অনিয়মের অভিযোগে দিনাজপুর পৌরসভার স্টোর কিপার মজিবর রহমান বাচ্চুকে আটক করা হয়। জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ খায়রুল ইসলাম শনিবার সকালে আকস্মিকভাবে দিনাজপুর পৌরসভায় উপস্থিত হয়ে চাল বিতরণে অনিয়ম দেখতে পান। এ সময় বিতরণ করা দু’টি চালের ব্যাগ নিয়ে ওজন করেন। পৌর মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলমের উপস্থিতিতে ওজনে ২০ কেজির পরিবর্তে ১৮.৪০ কেজি চাল পান। ওজনে ১.৬০ কেজি কম পাওয়ায় পৌরসভার স্টোর কিপার মজিবর রহমান বাচ্চুকে তাৎক্ষণিক আটক করেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট। এ ঘটনায় দায়ী ব্যক্তিদের বিরুদ্ধে নিয়মিত মামলা রুজু করার জন্য কোতোয়ালি থানার ওসিকে নির্দেশনা দেয়া হয়। এ সময় পৌর মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলম সাংবাদিকদের জানান, চাল ওজনে কম দেয়ার ব্যাপারে তিনি কিছুই জানেন না।

অনলাইন আপডেট

আর্কাইভ