ঢাকা, মঙ্গলবার 21 August 2018, ৬ ভাদ্র ১৪২৫, ৯ জিলহজ্ব ১৪৩৯ হিজরী
Online Edition

যশোর বোর্ডে এইচএসসি’র খাতা পুনর্মূল্যায়নে পাস ৪১ এ-প্লাস ২১

খুলনা অফিস : এবারের এইচএসসি ও সমমানের পরীক্ষায় খাতা পুনর্মূল্যায়নে যশোর শিক্ষা বোর্ডে ১০৮ জনের ফলাফল পরিবর্তন হয়েছে। এর ভেতর পাস করেছে ৪১ জন ও জিপিএ-৫ পেয়েছে ২১ জন। শনিবার খাতা পুনর্মূল্যায়নের এ ফলাফল প্রকাশ করা হয়।

যশোর শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মাধব চন্দ্র রুদ্র জানান, বোর্ডের অধীনের প্রতিটি পরীক্ষার পরই খাতা পুনর্মূল্যায়ন করা হয়। আদিকাল থেকে এ অবস্থা চলে আসছে। নম্বর যোগে ভুল বা ভেতরে নম্বর আছে কিন্তু ওপরে (কভারে) দেয়া হয়নি এ রকম কারণেও ফলাফল পরিবর্তন হয়ে থাকে। এ কারণে খাতা পুনর্মূল্যায়নে প্রকৃত ফলাফল বেরিয়ে আসে। এবারের এইচএসসি পরীক্ষার খাতা পুনর্মূল্যায়নে বেশ পরিবর্তন এসেছে। এতে নতুন করে পাস করেছে ৪১ জন ও জিপিএ-৫ পেয়েছে ২১ জন। এছাড়া মোট ফলাফল পরিবর্তন হয়েছে ১০৮ জনের। যা শিক্ষকদের ভুলের প্রতিফলন।

শিক্ষার্থী হয়রানি বন্ধে এ অবস্থা উত্তোরণে কিছু পদক্ষেপের কথা জানান যশোর শিক্ষা বোর্ড পরীক্ষা নিয়ন্ত্রক। এর ভেতর আছে, যেসব পরীক্ষকের ভুলে শিক্ষার্থীর নম্বর কম হয়েছে তাদেরকে কারণ দর্শাও নোটিশ দেয়া, মোটিভেশন কর্মশালা করা, কোথায় কোথায় ভুল হয়েছে তা হাতে কলমে ধরিয়ে দেয়া ও কমন ভুলগুলো কোথায় হয়েছে তাও ধরিয়ে দেয়া। এছাড়া যারা ভুল করেছেন তাদেরকে খাতা দেখা হতে বিরত রাখা হবে বলেও জানান তিনি।

অনলাইন আপডেট

আর্কাইভ