ঢাকা, বুধবার 21 November 2018, ৭ অগ্রহায়ণ ১৪২৫, ১২ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী
Online Edition

শোকের মাঝেও মানুষের মুখে হাসি ফোটাতে কাজ করছি: প্রধানমন্ত্রী

সংগ্রাম অনলাইন : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশের জনগণ যাতে ভালোভাবে ঈদ উদযাপন করতে পারে সেজন্য আগস্ট ট্রাজেডির শোকের মাঝেই জনগণের জন্য কাজ করে যাচ্ছি।

তিনি বলেন, আপনাদের সেবা করা আমাদের দায়িত্ব। ঈদ আপনাদের সবার জীবনে সুখ ও শান্তি বয়ে আনুক। আপনারা জানেন যে, ১৯৭৫ সালের ১৫ আগস্ট এবং ২০০৪ সালের ২১ আগস্ট ট্রাজেডিতে আমি অনেক কিছু হারিয়েছি। শুধু আমরা দু’বোন বেঁচে আছি… আপনারা যেন ঈদকে যথাযথভাবে উদযাপন করতে পারেন, এজন্য হুদয়ে শোক নিয়েও আপনাদের জন্য কাজ করে যাচ্ছি।

বুধবার প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে সর্বস্তরের জনগণের সাথে শুভেচ্ছা বিনিময়কালে তিনি এ কথা বলেন।

এসময় প্রধানমন্ত্রী জনগণের ঈদ উদযাপন নির্বিঘ্নে হওয়ার জন্য দেশের আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যদের ধন্যবাদ জানান।

হাসিনা বলেন, আপনারা সবাই আপনাদের গ্রামের বাড়িতে যাচ্ছেন। আপনারা যেন গ্রামের বাড়িতে সহজে এবং নিরাপদে যেতে পারেন, সেজন্য সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছি।

প্রধানমন্ত্রী বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সর্বদা বলতেন, যে কোনো বড় কিছু অর্জনের জন্য বড় কিছু আত্মত্যাগ করতে হয়। আমরা সবসময় চিন্তা করি যাতে জনগণ ভালোভাবে জীবনযাপন করতে পারে।

দেশের জনগণ উৎসব মুখর পরিবেশের মাধ্যমে ঈদুল আজহা উদযাপন করছে জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, আশা করছি সামনের দিনগুলোতেও তারা এভাবেই ঈদ উদযাপন করতে পারবে।

এর আগে সকাল সাড়ে ৯টার দিকে গণভবনের গেট খোলার পর প্রধানমন্ত্রীর সাথে ঈদের শুভেচ্ছা বিনিময় করতে দলীয় নেতাকর্মীসহ সর্বস্তরের বিভিন্ন শ্রেণি পেশার মানুষ দীর্ঘ লাইনে সারিবদ্ধভাবে দাঁড়িয়ে থাকেন এবং পর্যায়ক্রমে শুভেচ্ছা বিনিময় করেন। সূত্র: ইউএনবি। 

অনলাইন আপডেট

আর্কাইভ