ঢাকা, বৃহস্পতিবার 17 January 2019, ৪ মাঘ ১৪২৫, ১০ জমাদিউল আউয়াল ১৪৪০ হিজরী
Online Edition

শহিদুল আলমকে জরুরি চিকিৎসা দিতে স্ত্রীর আহ্বান

সংগ্রাম অনলাইন : তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) আইনের মামলায় গ্রেপ্তার আলোকচিত্রী ড. শহিদুল আলমকে জরুরি ভিত্তিতে চিকিৎসা দেয়ার আহ্বান জানিয়েছেন তার স্ত্রী নৃবিজ্ঞানী রেহনুমা আহমেদ।

বুধবার ঈদুল-আজহার দিন রাজধানীর কেরানীগঞ্জের কেন্দ্রীয় কারাগারে শহিদুল আলমকে দেখতে যান রেহনুমা আহমেদ এবং শহিদুল আলমের সহকর্মী সাংবাদিক সায়দিয়া গুলরুখ।

তারা জানান, শহিদুল আলম ১০ দিন ধরে কারাগারে বন্দী। গোয়েন্দা পুলিশের ছয় দিনের রিমান্ড শেষে ১২ আগস্ট হাকিম আদালতের সামনে উপস্থিত করার পর তাকে কারাগারে নেয়া হয়।

রেহনুমা ও সায়দিয়া বলেন, শহিদুল আলম তাদের জানিয়েছেন যে তার শ্বাসকষ্ট, চোয়াল ও মাড়িতে ব্যথা এবং চোখের দৃষ্টিশক্তিতে সমস্যা হচ্ছে। গত ৫ আগস্ট পুলিশ বাড়ি থেকে তুলে নেয়ার আগ পর্যন্ত তার এরকম স্বাস্থ্যজনিত সমস্যা ছিল না।

তারা শহিদুল আলমকে জরুরি ভিত্তিতে প্রয়োজনীয় চিকিৎসা সেবা দেয়ার জন্য হাসপাতালে স্থানান্তর করতে সরকার এবং নির্দিষ্টভাবে কারা কর্তৃপক্ষের কাছে আবেদন জানিয়েছেন।

সম্প্রতি নিরাপদ সড়কের দাবিতে হওয়া শিক্ষার্থীদের আন্দোলনে উস্কানি দেয়ার অভিযোগে দৃক গ্যালারির প্রতিষ্ঠাতা শহিদুল আলমকে ৫ আগস্ট রাজধানীর বাসা থেকে ধরে নিয়ে যায় পুলিশ। পরদিন তার বিরুদ্ধে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) আইনে মামলা দেয়া হয়। সূত্র: ইউএনবি। 

অনলাইন আপডেট

আর্কাইভ