ঢাকা, শনিবার 25 August 2018, ১০ ভাদ্র ১৪২৫, ১৩ জিলহজ্ব ১৪৩৯ হিজরী
Online Edition

চবি উপাচার্যের সঙ্গে জাপানের নারা উইম্যান ইউনিভার্সিটিতে ট্রেনিং কোর্সে অংশগ্রহণকারী ছাত্রীদের সৌজন্য সাক্ষাৎ

চবি মাননীয় উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরীর সাথে চ.বি.র বিভিন্ন বিভাগের ১০ জন ছাত্রী জাপানের নারা উইম্যান ইউনিভার্সিটির এনভায়রনমেন্টাল মডেলিং-এর উপর প্রশিক্ষণ শেষে সৌজন্য সাক্ষাৎ করেন -সংগ্রাম

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাথে জাপানের নারা উইম্যান ইউনিভার্সিটির সম্পাদিত চুক্তির আলোকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের বনবিদ্যা ও পরিবেশ বিজ্ঞান ইনস্টিটিউট, গণিত ও পরিসংখ্যান বিভাগের ১০ জন ছাত্রী জাপানের নারা উইম্যান ইউনিভার্সিটির এনভায়রনমেন্টাল মডেলিং-এর উপর প্রশিক্ষণ শেষে দেশে প্রত্যাবর্তন করেছেন। ট্রেনিং কোর্সে অংশগ্রহণকারী ছাত্রীরা ৫ আগস্ট ২০১৮ তারিখ বেলা ১১ টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরীর সাথে সৌজন্য সাক্ষাৎ করেন এবং এক মতবিনিময় সভায় মিলিত হন। এ সময় বনবিদ্যা ও পরিবেশ বিজ্ঞান ইনস্টিটিউটের প্রফেসর ও উক্ত প্রশিক্ষণ টিমের সার্বিক তত্ত্বাবধায়ক ড. জরিন আখতার ও সহযোগী অধ্যাপক ড. এ এইচ এম রায়হান সরকার উপস্থিত ছিলেন।

মাননীয় উপাচার্য ট্রেনিং কোর্সে অংশগ্রহণকারী ছাত্রীদের আন্তরিক অভিনন্দন জানান। তিনি বলেন, জাপানের উক্ত বিশ্ববিদ্যালয়ের সাথে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সম্পাদিত চুক্তির আলোকে আমাদের তরুণ-মেধাবী ছাত্রীরা উক্ত বিশ্ববিদ্যালয়ে গমণ করে সফলভাবে ট্রেনিং কোর্স সম্পন্ন করেছেন। এটি সকলের জন্য অত্যন্ত আনন্দের ও গৌরবের। মাননীয় উপাচার্য বলেন, তাদের এ ট্রেনিং কোর্স শিক্ষাজীবনে জ্ঞান আহরণের আধুনিক প্রক্রিয়া, বিশ্বের উন্নত-সমৃদ্ধ বিশ্ববিদ্যালয়সমূহের সাথে যোগাযোগ ও জ্ঞান বিনিময়ের সুযোগ সৃষ্টি ও আধুনিক জ্ঞান-গবেষণায় ইতিবাচক ভূমিকা রাখবে। 

মাননীয় উপাচার্য বিশ্বের বিভিন্ন শীর্ষ বিশ্ববিদ্যালয়ে তাঁর উচ্চ শিক্ষা গ্রহণ, গবেষণা, উচ্চতর গবেষণা ও শিক্ষকতার অভিজ্ঞতা ছাত্রীদের সাথে শেয়ার করেন এবং তাদেরকে স্ব স্ব ডিসিপ্লিনে অর্জিত জ্ঞান-অভিজ্ঞতা কাজে লাগিয়ে যথাসময়ে শিক্ষাজীবন শেষ করে দেশ-জাতির কাংখিত উন্নয়ন-অগ্রগতিতে কার্যকর ও দৃশ্যমান ভূমিকা রাখার আহবান জানান। 

মাননীয় উপাচার্য আরও বলেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদের বিদেশে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ট্রেনিং প্রোগ্রাম-এ অংশগ্রহণ প্রক্রিয়া অব্যাহত থাকবে। প্রেস বিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ