ঢাকা, শনিবার 25 August 2018, ১০ ভাদ্র ১৪২৫, ১৩ জিলহজ্ব ১৪৩৯ হিজরী
Online Edition

চার কোটি টাকার মাদক আটক ৫ মাদক ব্যবসায়ী গ্রেফতার

র‌্যাব-৭ এর চট্টগ্রামে পৃথক পৃথক অভিযানে ৪ কোটি টাকা মূল্যের ৭১ হাজার ৮০০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার, ১টি পিকআপ, ১টি মিনিট্রাক আটক এবং ৫ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করা হয়

চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রামে পৃথক পৃথক অভিযানে র‌্যাব ৭ সদস্যরা ৪ কোটি টাকা মূল্যের ৭৯৮০০ পিস  ইয়াবা ট্যাবলেট উদ্ধার, ১টি পিকআপ, ১টি মিনিট্রাক আটক এবং  ৫ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে।

র‌্যাব-৭ সূএের খবর, চট্টগ্রাম মহানগরীর পাহাড়তলী থানাধীন এলাকায় অভিযান পরিচালনা করে ৬০,০০০ পিস ইয়াবা ট্যাবলেট এবং ১ টি পিকআপ ভ্যানসহ ২ জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব-৭। সূএের আরও খবর, র‌্যাব-৭, চট্টগ্রাম গোপন সংবাদের মাধ্যমে জানতে পারে যে, কতিপয় মাদক ব্যবসায়ী একটি পিকআপ ভ্যানযোগে বিপুল পরিমাণ ইয়াবা ট্যাবলেট নিয়ে চট্টগ্রাম হতে ঢাকা গমনের উদ্দেশ্যে চট্টগ্রামের ডিটি রোড দিয়ে একে খান এর দিকে যাচ্ছিল। এ সংবাদের ভিত্তিতে   ১২ আগস্ট ভোর সাড়ে ৫টার সময় র‌্যাব-৭ এর একটি   দল চট্টগ্রাম মহানগরীর পাহাড়তলী থানাধীন হাজী ক্যাম্প শাহজী জামে মসজিদ সংলগ্ন পাকা রাস্তার উপর একটি বিশেষ চেকপোস্ট স্থাপন করে গাড়ি তল্লাশি শুরু করে। এ সময় চট্টগ্রামের ডিটি রোড হয়ে একে খান যাওয়ার সময় র‌্যাবের চেকপোস্টের দিকে আসা একটি নীল রংয়ের পিকআপ ভ্যানের গতিবিধি সন্দেহজনক হওয়ায় র‌্যাব সদস্যরা পিকআপ ভ্যানটিকে থামানোর সংকেত দিলে উক্ত ভ্যানের ড্রাইভার গাড়িটিকে চেকপোস্টের কাছে থামিয়ে দৌড়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে র‌্যাব সদস্যরা   মোঃ হেলাল ফুতিয়া (২০), পিতা- মৃত মোঃ হুসেন এবং   আসমত উল্লাহ (১৯), পিতা- মোঃ ছলিম উল্ল্যাহ, উভয় গ্রাম- শাহপরীর দ্বীপ, থানা- টেকনাফ, জেলা- কক্সবাজার, বর্তমান ঠিকানা- সাবরাং, থানা- টেকনাফ, জেলা- কক্সবাজার’দেরকে আটক করে। পরবর্তীতে    আসামীদের দেহ তল্ল¬াশি করে ১,৪০০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধারসহ আসামীদেরকে গ্রেফতার করা হয়। তাৎক্ষণিক গ্রেফতারকৃত আসামীদেরকে ব্যাপক জিজ্ঞাসাবাদে তাদের দেখানো মতে আটককৃত পিকআপ ভ্যানটি (ঢাকা মেট্রো-ন ১৩-৭৪৪৫) তল্ল¬াশি করে ভ্যানের পিছনে ঢালা (ব্যাক ঢালা) ও গাড়ির চেসিস এর সঙ্গে সংযুক্ত লোহার তৈরি বিশেষ পাইপের মধ্যে অভিনব কায়দায় লুকানো অবস্থায় ৫৮,৬০০ পিস ইয়াবা ট্যাবলেটসহ সর্বমোট ৬০,০০০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধারসহ উক্ত পিকআপ ভ্যানটি জব্দ করা হয়। উদ্ধারকৃত ইয়াবা ট্যাবলেটের আনুমানিক মূল্য ৩ কোটি টাকা। গ্রেফতারকৃত আসামী এবং উদ্ধারকৃত মালামাল সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে চট্টগ্রাম মহানগরীর পাহাড়তলী থানায় হস্তান্তরের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে। 

এদিকে র‌্যাব-৭  চট্টগ্রাম জেলার জোরারগঞ্জ থানাধীন এলাকায় অভিযান পরিচালনা করে ১৯,৮০০ পিস ইয়াবা ট্যাবলেট এবং ১ টি মিনি ট্রাকসহ ৩ জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে ।র‌্যাব ৭ সূএের খবর, র‌্যাব-৭, চট্টগ্রাম গোপন সংবাদের মাধ্যমে জানতে পারে যে, কতিপয় মাদক ব্যবসায়ী একটি ট্রাক যোগে পণ্য পরিবহনের আড়ালে বিপুল পরিমান ইয়াবা ট্যাবলেট নিয়ে চট্টগ্রাম হতে ঢাকার দিকে যাচ্ছে। এ সংবাদের ভিত্তিতে গত ১১ আগস্ট রাতে স্কোয়াড্রন লিডার শাফায়াত জামিল ফাহিম  এর নেতৃত্বে র‌্যাব-৭ এর একটি   দল চট্টগ্রাম জেলার জোরারগঞ্জ থানাধীন বিএসআরএম গেটের বিপরীতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের উপর একটি বিশেষ চেকপোস্ট স্থাপন করে গাড়ি তল্লাশি শুরু করে। এ সময় চট্টগ্রাম হতে ঢাকাগামী একটি ট্রাকের গতিবিধি সন্দেহজনক মনে হলে র‌্যাব সদস্যরা ট্রাকটিকে থামানোর সংকেত দিলে আসামীরা র‌্যাবের উপস্থিতি টের পেয়ে গাড়িটিকে না থামিয়ে র‌্যাবের চেকপোস্ট অতিক্রম করে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে র‌্যাব সদস্যরা গাড়ীটির পিছু নিয়ে ধাওয়া করে   ট্রাকটিকে (ঢাকা মেট্রো-ড ১৪-৫৮৬৬) আটক করতঃ   আবির হোসেন (২৫), পিতা- মৃত চান্দু শেখ, গ্রাম- গঙ্গাবর্ধী,   সাব্বির (২২), পিতা- ইমারত সরদার, গ্রাম- মহারাজপুর এবং   মোঃ তানজিল (১৯), পিতা- ওয়াহেদ মিয়া, গ্রাম- ভাটিকানাই পুর, সর্বথানা- ফরিদপুর সদর, জেলা- ফরিদপুর’দেরকে আটক করে। পরবর্তীতে  আসামীদের দেহ তল্লাশি করে ২,৮০০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধারসহ আসামীদেরকে গ্রেফতার করা হয়। তাৎক্ষণিক গ্রেফতারকৃত আসামীদেরকে ব্যাপক জিজ্ঞাসাবাদে তাদের দেখানো মতে আটককৃত ট্রাকটি তল্লাশি করে ট্রাকের ড্রাইভিং সিটের নিচে প্লাষ্টিকের ব্যাগের ভিতরে সুকৌশলে লুকানো অবস্থায় ১৭,০০০ পিস ইয়াবা ট্যাবলেটসহ সর্বমোট ১৯,৮০০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধারসহ উক্ত ট্রাকটি জব্দ করা হয়। উদ্ধারকৃত ইয়াবা ট্যাবলেটের আনুমানিক মূল্য ৯৯ লক্ষ টাকা। গ্রেফতারকৃত আসামী এবং উদ্ধারকৃত মালামাল সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে চট্টগ্রাম জেলার জোরারগঞ্জ থানায় হস্তান্তর করা হয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ