ঢাকা, রোববার 26 August 2018, ১১ ভাদ্র ১৪২৫, ১৪ জিলহজ্ব ১৪৩৯ হিজরী
Online Edition

পাকিস্তানে প্রেসিডেন্ট, প্রধানমন্ত্রীসহ সরকারি শীর্ষ কর্মকর্তাদের প্রথম শ্রেণিতে বিমান সফর নিষিদ্ধ

২৫ আগস্ট, ডন/এনডিটিভি : পাকিস্তানে প্রেসিডেন্ট, প্রধানমন্ত্রীসহ সরকারি শীর্ষ কর্মকর্তাদের বিমানে প্রথম শ্রেণিতে সফর নিষিদ্ধ করা হয়েছে। শুক্রবার দেশটির নব-নির্বাচিত প্রধানমন্ত্রী ইমরান খানের নেতৃত্বে নব-গঠিত মন্ত্রিসভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছে তথ্যমন্ত্রী ফাওয়াদ চৌধুরী।

ফাওয়াদ চৌধুরী জানিয়েছেন, সেনাপ্রধান, জাতীয় সংসদের স্পিকার, প্রধান বিচারপতি, সিনেট চেয়ারম্যান সবাইকেই সরকারি সফরের ক্ষেত্রে বিমানের বিজনেস ক্লাস ব্যবহার করতে হবে। দেশটির সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ প্রত্যেক বছর ৫১ বিলিয়ন পাকিস্তানি অর্থ বিমান বাবদ ব্যয় করতেন বলেও পাকিস্তানের সংবাদপত্রকে জানিয়েছেন সদ্য দায়িত্বপ্রাপ্ত তথ্যমন্ত্রী ফাওয়াদ চৌধুরী।

এদিকে, প্রধানমন্ত্রী ইমরান খান নিজেও যেকোনো দেশে ভ্রমণ কিংবা দেশের মধ্যে সফরের জন্য ‘বিজনেস ক্লাস’ বিমান ব্যবহার করবে বলে জানিয়েছেন। এছাড়াও ব্যক্তিগত ব্যবহারের জন্য দুইটি গাড়ি এবং দুইজন ব্যক্তিগত গৃহকর্মী রাখবে রাখবেন বলেও জানান তিনি। পাঞ্জাব ও খাইবার পাখতুনখওয়া প্রদেশে বিগত সরকারের পরিবহণ খাত নিয়ে নিরীক্ষা করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে মন্ত্রিসভায়।

অনলাইন আপডেট

আর্কাইভ