ঢাকা, রোববার 26 August 2018, ১১ ভাদ্র ১৪২৫, ১৪ জিলহজ্ব ১৪৩৯ হিজরী
Online Edition

ক্যাম্প শুরুর আগেই অনুশীলনে নেমে পড়লেন তামিম

স্পোর্টস রিপোর্টার : সতীর্থরা যখন কুরবানির গরুর গোশতের হরেক রকমের স্বাদ নিতে নিজ নিজ বাড়িতে, ঠিক তখনই  কর্মস্থলে! প্রিয় মেন্টর মোহাম্মদ সালাহউদ্দীনের সঙ্গে অনুশীলনে তামিম ইকবাল। পবিত্র ঈদ পালন শেষে শুক্রবার রাতে ঢাকা ফিরেন  টাইগার ওপেনার । ঢাকায় ফিরেই ব্যাট-প্যাড পরে গতকাল  নেমে গেলেন একাডেমি মাঠের নেটে। সঙ্গে ছিলেন সবসময়ের প্রিয় মেন্টর মোহাম্মদ সালাহউদ্দীন। মেন্টরের নির্দেশনায় মেশিনের বলে চললো তার ব্যাটিং অনুশীলন। প্রায় ঘণ্টাব্যাপী  অনুশীলনে বেশ সপ্রতিভ ব্যাট চালিয়েছেন তিনি। যার বেশিরভাগই ছিল ফ্রন্টফুট কাভার ড্রাইভ। কখনও তা গিয়েছে মাটি কামড়ে কখনও বা আকাশ সমান উচ্চতায়। খেলেলেন ফ্লিক শটসও। ফ্লিক খেলতে গিয়ে একপর্যায়ে পায়ে ব্যথা পেলেন। তীব্রতা খুব একটা বেশি ছিল না। তাই মিনিট বিশেকের বিশ্রাম নিয়ে আবার ব্যাটিংয়ে নেমে দাপুটে ব্যাটের আওয়াজে কাঁপিয়ে তুললেন নীরব হোম অব ক্রিকেট। এশিয়া কাপ সামনে রেখে আগামীকাল সোমবার  থেকে মিরপুরে শুরু হবে দলের অনুশীলন ক্যাম্প। তার আগেই ব্যক্তিগত অনুশীলনে নেমে হয়তো দেশের জন্য দারুণ এক বার্তাই দিলেন লাল-সবুজের অভিজ্ঞ এ ওপেনার।

আবু হায়দার রনির অনুশীলন শুরু হয়েছে গত শুক্রবার থেকেই। আমেরিকায় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-২০ সিরিজে দ্যুতি ছড়ানো এ বাঁহাতি পেসারকে ওয়ানডে দলে সুযোগ করে দিয়েছেন নির্বাচকরা। দেশে ফিরে নেত্রকোনায় পরিবারের সঙ্গে ঈদ পালন করে ঢাকায় ফিরে শুক্রবার মিরপুরের জিমনেশিয়ামে ঘাম ঝড়িয়েছেন রনি।

সেপ্টেম্বরে ছয় জাতির এশিয়া কাপের জন্য বিসিবি ৩১ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছে। শুরুর দিকে ক্যাম্পে থাকতে পারবেন না সাকিব আল হাসান ও মাহমুদউল্লাহ রিয়াদ। হজ পালন শেষে সাকিব দেশে ফিরবেন ২৯ আগস্ট। এরপর ক্যাম্পে যোগ দেবেন। তবে সাকিবের ক্যাম্পে থাকা নিয়ে ধোঁয়াশা রয়েছে। আঙুলের অস্ত্রোপচার করানো জরুরী সাকিবের। যতদ্রুত সম্ভব অস্ত্রোপচার করাতে চান সাকিব। অন্যদিকে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন চাইছেন এশিয়া কাপের পর অস্ত্রোপচার করাক সাকিব। ঈদের মাঝেই সাকিবের কথা বলার কথা নাজমুল হাসানের। কোনো সিদ্ধান্ত ছুটির এ সময়টায় হয়েছে কিনা তা জানতে  অপেক্ষা করতে হবে। তবে সাকিবকে পাওয়ার ব্যাপারে আশাবাদী বিসিবির নির্বাচক প্যানেল। মাহমুদুল্লাহ রিয়াদ ব্যস্ত ক্যারিবীয়ান প্রিমিয়ার লিগ নিয়ে। সিপিএলে অংশগ্রহণের কারণে পরিবার ছেড়ে ঈদও কেটেছে ক্যারিবীয়ান দ্বীপপুঞ্জে। আগামী ৭ সেপ্টেম্বর এই ক্রিকেটারের দেশে ফেরার কথা রয়েছে। দুই সিনিয়র ক্রিকেটার বাদে প্রাথমিক দলে ডাক পাওয়া অন্য ক্রিকেটারদের প্রথম দিনই ক্যাম্পে যোগ দেওয়ার কথা রয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ