ঢাকা, রোববার 26 August 2018, ১১ ভাদ্র ১৪২৫, ১৪ জিলহজ্ব ১৪৩৯ হিজরী
Online Edition

চ.বি.তে মেরিন সায়েন্স এন্ড ফিশারিজ অনুষদের আত্মপ্রকাশ দেশের সমুদ্র সম্পদ আহরণে নতুন দিগন্ত উন্মোচন ....ভাইস চ্যান্সেলর

চট্টগ্রাম ব্যুরো: সম্প্রতি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে নব প্রতিষ্ঠিত মেরিন সায়েন্স এন্ড ফিশারিজ অনুষদ এবং উক্ত অনুষদের অধীনে ফিশারিজ বিভাগ ও ওশানোগ্রাফি বিভাগের কার্যক্রম চালু উপলক্ষে এক মতবিনিময় সভা মেরিন সায়েন্স এন্ড ফিশারিজ ইনস্টিটিউটের দ্বিতীয় ভবনে অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের   উপাচার্য ও উক্ত অনুষদের প্রতিষ্ঠাতা ডিন ও ওশানোগ্রাফি বিভাগের প্রতিষ্ঠাতা সভাপতি প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী। 

মতবিনিময় সভায় চ.বি. বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মোহাম্মদ সফিউল আলম, জীব বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মো. মাহবুবুর রহমান, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) জনাব কে এম নুর আহমদ, নব প্রতিষ্ঠিত ফিশারিজ বিভাগের সভাপতি প্রফেসর ড. মো. রাশেদ-উন-নবী, ইনস্টিটিউট অব মেরিন সায়েন্সেস এন্ড ফিশারিজ-এর পরিচালক জনাব মোহাম্মদ জাহেদুর রহমান চৌধুরীসহ অন্যান্য শিক্ষক-গবেষক এবং কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

 উপাচার্য   বলেন, বিশ্বায়নের বিভিন্ন চ্যালেঞ্জ মোকাবেলায় জ্ঞান-গবেষণার দ্বার সম্প্রসারণ করা সময়ের দাবী।   দেশের উন্নয়ন-অগ্রগতির ধারা অব্যাহত রাখতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে নব প্রতিষ্ঠিত অনুষদ এবং বিভাগসমূহের   শিক্ষক-গবেষকবৃন্দ ব্লু -ইকোনমি প্রতিষ্ঠায় সৎ, দক্ষ ও যোগ্য মানবসম্পদ উৎপাদনের মাধ্যমে কাঙ্খিত, কার্যকর-দৃশ্যমান ভূমিকা রাখবেন মাননীয় উপাচার্য এ প্রত্যাশা ব্যক্ত করেন।  উপাচার্য এ অনুষদ এবং বিভাগসমূহে   শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীবৃন্দকে সর্বোচ্চ সততা, স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করে দায়িত্ব পালনের আহবান জানান।

অনলাইন আপডেট

আর্কাইভ