ঢাকা, রোববার 23 September 2018, ৮ আশ্বিন ১৪২৫, ১২ মহররম ১৪৪০ হিজরী
Online Edition

সিরিয়ার ব্যাপারে আমেরিকা ও তার মিত্রদের সতর্ক করল রাশিয়া

রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়

সংগ্রাম অনলাইন ডেস্ক:

সিরিয়ায় যেকোনো হঠকারিতার ব্যাপারে আমেরিকা ও তার মিত্রদের হুঁশিয়ার করে দিয়েছে রাশিয়া। মার্কিন সমর্থন নিয়ে সিরিয়ায় সন্ত্রাসীরা আবার রাসায়নিক হামলা চালাতে পারে বলে রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয় আশঙ্কা প্রকাশ করার পর দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয় এ হুঁশিয়ারি উচ্চারণ করল।

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় শনিবার বলেছিল, সিরিয়ায় আমেরিকার ও তার মিত্রদের আগ্রাসন চালানোর সুযোগ করে দেয়ার জন্য সন্ত্রাসীরা আবার রাসায়নিক হামলার পরিকল্পনা করছে। ওই মন্ত্রণালয় আরো জানায়, রাসায়নিক হামলার অজুহাতে সিরিয়ায় আগ্রাসন চালানোর জন্য আমেরিকা, ফ্রান্স ও ব্রিটেন প্রস্তুতি নিচ্ছে।

রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয় এক বিবৃতিতে জানায়, সিরিয়ায় হঠকারী সিদ্ধান্ত নেয়ার লক্ষ্যে মার্কিন ডেস্ট্রয়ার ‘ইউএসএস সালিভান’কে পারস্য উপসাগরে পাঠানো হয়েছে। এই ডেস্ট্রয়ারে করে সিরিয়ায় হামলার জন্য একটি বি-ওয়ানবি জঙ্গিবিমান আনা হয়েছে বলেও বিবৃতিতে জানানো হয়।

দুমায় রাসায়নিক হামলার অজুহাতে গত এপ্রিলে সিরিয়ায় ক্ষেপণাস্ত্র হামলা চালায় আমেরিকা, ফ্রান্স ও ব্রিটেন

সিরিয়ার রাজধানী দামেস্কের নিকটবর্তী দুমা এলাকায় সন্দেহজনক রাসায়নিক হামলার জের ধরে চলতি বছরের এপ্রিল মাসে আমেরিকা, ব্রিটেন ও ফ্রান্স সিরিয়ায় সামরিক হামলা চালিয়েছিল।তবে দুমার ওই রাসায়নিক হামলায় এখন পর্যন্ত সিরিয়ার হাত থাকার কথা প্রমাণ করতে পারেনি পাশ্চাত্য।-পার্স টুডে

অনলাইন আপডেট

আর্কাইভ