ঢাকা, সোমবার 27 August 2018, ১২ ভাদ্র ১৪২৫, ১৫ জিলহজ্ব ১৪৩৯ হিজরী
Online Edition

ঈদ উদযাপনে বাধা দেয়া সম্পূর্ণ অন্যায় অযৌক্তিক মানবাধিকার লংঘনের শামিল

 

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সহকারী সেক্রেটারি এডভোকেট ড. হেলাল উদ্দিনের গ্রামের বাড়িতে পুলিশী অভিযানের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল ও উল্লাপাড়ার গণমানুষের নেতা মাওলানা রফিকুল ইসলাম খান, কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের আমীর নুরুল ইসলাম বুলবুল এবং কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সেক্রেটারি ড. শফিকুল ইসলাম মাসুদ। 

গতকাল রোববার দেয়া বিবৃতিতে জামায়াত নেতৃবৃন্দ বলেন, জামায়াত নেতা এডভোকেট ড. হেলাল উদ্দিনের নামে কোন গ্রেফতারী পরোয়ানা না থাকলেও তাকে গ্রেফতারের উদ্দেশ্যে গ্রামের বাড়িতে অন্যায়ভাবে পুলিশের তল্লাশি ও হয়রানি করার ঘটনায় আমরা স্তম্ভিত। ঈদুল আযহার মতো একটি ধর্মীয় ও সামাজিক উৎসবে বাধা সৃষ্টি করা সম্পূর্ণ অন্যায়, অযৌক্তিক ও চরম মানবাধিকার লংঘনের শামিল। আমরা এই ধরনের ন্যক্কারজনক ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। সেইসাথে আওয়ামী সরকার নিজেদের রাজনৈতিক স্বার্থ চরিতার্থ করতে বিরোধী রাজনৈতিক দল ও মতাদর্শের ব্যক্তিবর্গকে হয়রানি করার যে প্রতিহিংসার রাজনীতির চর্চা করছে তা দেশের জন্য বিষফোঁড়া হয়ে দাঁড়িয়েছে। আমরা অবিলম্বে এই হিংসাত্মক ও বিভাজনের রাজনীতি পরিহার করে ক্ষমতাসীনদের গণতান্ত্রিক মূল্যবোধ ও সহনশীল রাজনীতি চর্চার আহ্বান জানাচ্ছি। অপরদিকে কোনরকম পরোয়ানা ছাড়াই রাষ্ট্রের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী পুলিশের কাছ থেকে এ ধরনের আইন পরিপন্থী ন্যক্কারজনক আচরণ ও হয়রানি কারো কাম্য নয়।

উল্লেখ্য, এডভোকেট ড. হেলাল উদ্দিন পরিবার পরিজনের সাথে ঈদুল আযহা পালন করতে তার গ্রামের বাড়ি সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার সিমলা গ্রামে যান। ড. হেলাল নিজ বাড়িতে অবস্থান করছেন এ খবর পেয়ে গত শনিবার বেলা ১২টায় তাকে গ্রেফতারের উদ্দেশ্যে অন্যায়ভাবে তার বাড়িতে পুলিশ তল্লাশি চালায় ও পরিবারের লোকজনকে হয়রানি করে।

অনলাইন আপডেট

আর্কাইভ