ঢাকা, সোমবার 27 August 2018, ১২ ভাদ্র ১৪২৫, ১৫ জিলহজ্ব ১৪৩৯ হিজরী
Online Edition

আজ ফিরতি হজ্ব ফ্লাইট শুরু

স্টাফ রিপোর্টার : আজ সোমবার থেকে শুরু হচ্ছে হজ্বযাত্রীদের ফিরতি ফ্লাইট। আজ সৌদি আরব সময় বেলা ১১টা ৩৫ মিনিটে সৌদিয়া এয়ারলাইন্স এসভি ৮০৪ ও সাড়ে ১২টায় বাংলাদেশ বিমান বিজি ৪০১২ ফ্লাইটটি হাজীদের নিয়ে ঢাকার উদ্দেশ্যে রওয়ানা হবে। রাত ৯টা ও সোয়া ১০টার দিকে ফ্লাইট দু’টি ঢাকায় ল্যান্ড করার সময়সূচি রয়েছে। ফিরতি হজ্ব ফ্লাইট শেষ হবে আগামী ২৬ সেপ্টেম্বর। এদিকে পবিত্র হজ্ব পালন করতে গিয়ে গতকাল পর্যন্ত ৮৯ জন বাংলাদেশী হজ্বযাত্রী ইন্তিকাল করেছেন।

ঢাকা ও মক্কা হজ্ব অফিস জানায়, চলতি বছরের পবিত্র হজ্ব পালনে ৩৭১টি হজ্ব ফ্লাইটে হজ্ব ব্যবস্থাপনার সদস্যসহ এক লাখ ২৭ হাজার ২৯৮ জন যাত্রী সৌদি আরব গেছেন। এরমধ্যে এক লাখ ২৬ হাজার ৭৯৮ জন হজ্ব পালন করেছেন।

গত ২০ আগস্ট এবারের পবিত্র হজ্ব পালন সম্পন্ন হয় এবং গত ১৪ জুলাই সৌদি আরবের উদ্দেশ্যে প্রথম হজ্ব ফ্লাইট শুরু হয় এবং ১৭ আগস্ট শেষ হয়।

চলতি বছর সৌদি আরবে চিকিৎসা কেন্দ্র হতে ৫১ হাজার ৮৮১জন হজ্বযাত্রীকে চিকিৎসা দেয়া হয়েছে বলে জানায় হজ্ব অফিস।

এবছর পবিত্র হজ্ব পালন করতে গিয়ে ১৫ জন মহিলাসহ ৮৯ জন হজ্বযাত্রী ইন্তিকাল করেছেন। এরমধ্যে মক্কায় ৫২ জন, মদীনায় সাতজন, জেদ্দায় দুজন, মিনায় ১৮ জন এবং আরাফায় ১০ জন হজ্বযাত্রী ইন্তিকাল করেন বলে মক্কা হজ্ব অফিস জানিয়েছে।

ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান হজ্ব ব্যবস্থাপনা সরেজমিন প্রত্যক্ষ করতে বর্তমানে সৌদি আরবের মদীনায় অবস্থান করছেন বলে মক্কা অফিস সূত্রে জানা গেছে।

অনলাইন আপডেট

আর্কাইভ