ঢাকা, সোমবার 27 August 2018, ১২ ভাদ্র ১৪২৫, ১৫ জিলহজ্ব ১৪৩৯ হিজরী
Online Edition

সাত মামলায় যুবদল নেতা টুকু ১৩ দিনের রিমান্ডে

স্টাফ রিপোর্টার : বিশেষ ক্ষমতা আইনের মামলা ও নাশকতার পৃথক সাত মামলায় যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকুর ১৩ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। গতকাল রোববার শুনানি শেষে রাজধানীর শাহবাগ থানার দুই মামলায় তিন দিন করে ছয় দিনের রিমান্ড মঞ্জুর করেন ঢাকা মহানগর হাকিম সুব্রত ঘোষ শুভ। বংশাল থানার এক মামলায় ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেন ঢাকা মহানগর হাকিম প্রনব কুমার হুই। মতিঝিল থানার পৃথক তিন মামলায় এক দিন করে মোট ৩ দিনের এবং শাহজাহানপুর থানার এক মামলায় ১ দিনের রিমান্ড মঞ্জুর করেন ঢাকা মহানগর হাকিম মো. মাজহারুল হক।

রাজধানীর বিভিন্ন থানার ১১ মামলায় টুকুকে গ্রেফতার দেখিয়ে রিমান্ড আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তারা। এর মধ্যে পল্টন থানার পৃথক চার মামলায় রিমান্ড শুনানির জন্য আগামী ৯ সেপ্টেম্বর দিন ধার্য করেছেন আদালত। এদিন কারাগার থেকে টুকুকে আদালতে হাজির করা হয়।

গত ৬ মার্চ দুপুর ১২টায় বিএনপির কারাবন্দী চেয়ারপার্সন খালেদা জিয়ার মুক্তির দাবিতে জাতীয় প্রেস ক্লাবে মানববন্ধন করে বিএনপি ও এর অঙ্গ সংগঠন। মানববন্ধন শেষে দলের নেতা-কর্মীরা মিছিল সহকারে প্রেস ক্লাব থেকে বের হতে চেষ্টা করলে পুলিশ তাতে বাধা দেয়। এতে তারা পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ করে, পুলিশের কাজে বাধা দেয় এবং গাড়ি ভাঙচুর করে। ওই ঘটনায় শাহবাগ থানার এসআই সুজন কুমার রায় বাদী হয়ে রাজধানীর শাহবাগ থানায় একটি মামলা দায়ের করেন। গত ১২ জুন রাতে টুকুকে রাজধানীর উত্তরার বাসা থেকে গ্রেফতার করে ডিবি পুলিশ।

অনলাইন আপডেট

আর্কাইভ