ঢাকা, মঙ্গলবার 28 August 2018, ১৩ ভাদ্র ১৪২৫, ১৬ জিলহজ্ব ১৪৩৯ হিজরী
Online Edition

টানা জয়ে লিগের শীর্ষে রিয়াল মাদ্রিদ

স্পোর্টস ডেস্ক : গতিময় ফুটবলে প্রথমার্ধে রিয়াল মাদ্রিদকে কাঁপিয়ে দিয়েছিল জিরোনা। দ্বিতীয়ার্ধে ঘুরে দাঁড়িয়ে দারুণ এক জয় তুলে নিয়েছে হুলেন লোপেতেগির শিষ্যরা। লা লিগার ম্যাচে রোববার রাতে ৪-১ গোলে জিতেছে রিয়াল। জোড়া গোল করে দলের জয়ে বড় ভূমিকা ফরাসি স্ট্রাইকার করিম বেনজেমার। গ্যারেথ বেল ও সের্হিও রামোস করেন একটি করে গোল। গত মওসুমে রিয়ালকে হারিয়ে দেয়া জিরোনা প্রথমার্ধে ছিল দারুণ উজ্জ্বল। একের পর এক আক্রমণে ভীতি ছড়ায় অতিথিদের রক্ষণে। বেনজেমা-বেলদেরও এই সময়ে ডিফেন্সে সহায়তা করতে হয়েছে।

ষোড়শ মিনিটে জিরোনাকে এগিয়ে নেন বোর্হা গার্সিয়া। বিনা বাধায় অনেকটা এগিয়ে শট নেন আন্থনি লোসানো। ডিফেন্ডার নাচোর পিঠে লাগলে পেয়ে যান অরক্ষিত গার্সিয়া। একটু সময় নিয়ে বুলেট গতির শটে জাল খুঁজে নেন স্প্যানিশ এই মিডফিল্ডার। ৩৯তম মিনিটে সফল স্পট কিকে সমতা ফেরান অধিনায়ক রামোস। মার্কো আসেনসিওকে মার্ক মুনিয়েসা ফাউল করায় পেনাল্টি পেয়েছিল রিয়াল।

৫২তম মিনিটে স্পট কিক থেকে নিজের প্রথম গোলটি করেন বেনজেমা। আসেনসিওকে পেরে পনস ফাউল করায় পেনাল্টি পেয়েছিল লুপেতেগির শিষ্যরা। ৫৯তম মিনিটে প্রতি আক্রমণ থেকে ব্যবধান বাড়ায় রিয়াল। নিজেদের অর্ধ থেকে ইসকোর বাড়ানো বল ধরে কোনাকুনি শটে ঠিকানায় পাঠান বেল। ৮০তম মিনিটে নিজের দ্বিতীয় গোলটি করেন বেনজেমা। বেলের নিচু ক্রস ধরে গোলরক্ষককে ফাঁকি দেন এই ফরাসি স্ট্রাইকার। দুই ম্যাচে টানা দ্বিতীয় জয় পেল রিয়াল। গোল পার্থক্যে বার্সেলোনাকে পিছনে ফেলে উঠে এলো শীর্ষে।

অনলাইন আপডেট

আর্কাইভ