ঢাকা, মঙ্গলবার 28 August 2018, ১৩ ভাদ্র ১৪২৫, ১৬ জিলহজ্ব ১৪৩৯ হিজরী
Online Edition

শ্রীলঙ্কা ম্যাচে সিনিয়রদের পরখ করবেন জেমি ডে

স্পোর্টস রিপোর্টার : সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপের গেল তিন আসরে গ্রুপ পর্ব থেকেই বিদায় নিয়েছে বাংলাদেশ। প্রথম দিল্লি, কাঠমান্ডুর পর কেরালায় একই পরিণতি বরণ করে মামুনুল-জাহিদরা। দেশের মাটিতে এবার ঘুরে দাঁড়াতে চায় ফুটবলাররা। নতুন কোচ জেমি ডের বিশ্বাস তরুণ এসব ফুটবলাররা পারবে দেশের মাটিতে সাফ চ্যাম্পিয়নশিপে নতুন কিছু করে দেখাতে। সাফ শুরুর আগে শ্রীলঙ্কার বিপক্ষের প্রস্তুতি ম্যাচটিকে বিশেষ  গুরুত্ব দিচ্ছেন বাংলাদেশ দলের এই কোচ। এ ম্যাচ দিয়ে মূল জাতীয় দলের অবস্থাটা দেখতে চান তিনি।

 ব্যস্ত সময় পার করছে  জাতীয় দলের ফুটবলাররা। প্রথমে থাইল্যান্ড এরপর আরব আমিরাতে কন্ডিশনিং ক্যাম্প করে লাউসের সঙ্গে একটি ফিফা ফ্রেন্ডলি ম্যাচ খেলে ফুটবলাররা। প্রায় দেড় বছর পর অস্ট্রেলিয়ান কোচ অ্যান্ড্রু অর্ডের অধীনে খেলা ওই ম্যাচে দুই গোলে পিছিয়ে পড়ে ড্র করে মাঠ ছাড়ে বাংলাদেশ। মাঝে এক মাসের বিরতির পর কাতার এবং দক্ষিণ কোরিয়ায় কন্ডিশনিং ক্যাম্প। যা ফল প্রথমবারের মতো এশিয়াডে নকআউট পর্বে উত্তরণ। তবে সাফের আগে এসব নিয়ে আত্মতুষ্টিতে ভুগতে চান না বাংলাদেশ দলের এই নয়া কোচ। গতকাল এশিয়াড থেকে ফিরে তিনি বলেন, আমার মূল টার্গেট সাফ চ্যাম্পিয়নশিপ। এটাকে মূললক্ষ্য ধরেই আমি দলকে প্রস্তুত করেছি। এশিয়াডে যেসব সিনিয়র ফুটবলাররা খেলতে পারেনি তাদের আমি দেশে দলের সঙ্গে রেখেই প্রস্তুত করেছি। মূল টুর্নামেন্ট শুরুর আগে শ্রীলঙ্কার সঙ্গেও প্রস্তুতি ম্যাচ নিয়ে জেমি ডে বলেন, এশিয়াডে অনূর্ধ্ব-২৩ দল খেলেছে। কিন্তু সাফে খেলবে মূল জাতীয় দল। এই ম্যাচের মাধ্যমে আমি মামুনুল, নাসিরদের ম্যাচ প্র্যাকটিস হয়ে যাবে।

এবারের জাকার্তা-পালেমবাং এশিয়ান গেমস ফুটবলাররা দেশে ফিরছেন শনিবার রাতে। তবে এক সঙ্গে নয়, ফুটবল দলের সদস্যরা ঢাকায় আসেন দুইভাগে। ফ্লাইট সমস্যায় ২১ জন আসছেন শনিবার রাতে, বাকি ১৪ জন এসেছেন গতরাতে। তবে দেশে ফিরে ফুটবলাররা ছুটি পাচ্ছেন না। এক সঙ্গে থাকেন রাজধানীর একটি হোটেলে।আজ  সকালে চলে যাবেন নীলফামারী। সেখানে কাল বাংলাদেশ প্রীতি ম্যাচ খেলবে শ্রীলঙ্কার বিরুদ্ধে।

৪ঠা সেপ্টেম্বর বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শুরু হবে সাফ চ্যাম্পিয়নশিপ। ম্যাচের পর দিন ৩০শে আগস্ট সকালে বাংলাদেশ ও শ্রীলঙ্কার ফুটবলাররা ঢাকায় ফিরবেন।

অনলাইন আপডেট

আর্কাইভ