ঢাকা, মঙ্গলবার 28 August 2018, ১৩ ভাদ্র ১৪২৫, ১৬ জিলহজ্ব ১৪৩৯ হিজরী
Online Edition

কলাপাড়ায় স্কুল শিক্ষককে কুপিয়ে পা কর্তনের ঘটনায় ২১ জনের নামে মামলা

কলাপাড়া (পটুয়াখালী) সংবাদদাতা : পটুয়াখালীর কলাপাড়ায় বরিশাল শেরে বাংলা মাধ্যমিক স্কুল শিক্ষক শাহআলম হাওলাদারকে কুপিয়ে পা কর্তনের ঘটনায় ২১ জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাত আরো ৩০ জনের বিরুদ্ধে মামলা করা হয়েছে। আহত শিক্ষককের ভাই জাহাঙ্গীর হোসেন বাদী হয়ে শনিবার রাতে কলাপাড়া থানায় এ মামলা দায়ের করেন। পুলিশ এ মামলায় চারজনকে গ্রেফতার দেখিয়ে রোববার আদালতে প্রেরণ করে রিমান্ড আবেদন করেছে। গ্রেফতারকৃতরা হলেন সাঈদ, রহিম খোকন, তাইফুর ও জাহাঙ্গীর।
মামলার তদন্তকারী কর্মকর্তা এস আই বিল্পব জানান, শনিবার ঘটনাস্থল থেকে পাঁচজনকে আটক করলেও একজনের সম্পৃক্ততা না থাকায় তাকে ছেড়ে দেয়া হয়েছে। বাকি চারজনের পাঁচদিনের রিমান্ড আবেদন করা হয়েছে।
কলাপাড়া থানার ওসি মো. জাহাঙ্গীর হোসেন জানান, ঘটনার সাথে জড়িতদের গ্রেফতারের জন্য অভিযান অব্যাহত রয়েছে। উল্লেখ্য, গত শনিবার (২৫ আগষ্ট) সকালে কলাপাড়ার নীলগঞ্জ ইউনিয়নের মোস্তফাপুর গ্রামে বোনের বাড়ি থেকে দাওয়াত খেয়ে ফেরার পথে একদল সন্ত্রাসী শাহআলম মাষ্টারের উপর অতর্কিত হামলা চালিয়ে গুরুতর জখম করে। আহতের স্বজনরা জানান, সন্ত্রাসীরা তার শিশু পুত্রের সামনে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে শরীরের বিভিন্ন অংশ জখম করে বাম পায়ের গোড়ালীর ৯০ ভাগ কেটে ফেলে। তাকে স্থানীয়রা উদ্ধার করে কলাপাড়া হাসপাতালে নিয়ে আসলে প্রাথমিক চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য তাকে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। সেখান তার অবস্থার অবনতি হলে রোববার ঢাকার পঙ্গু হাসপাতালে রেফার করা হয়।
জয়পুরহাট সুগার মিলস-এর আখ রোপণ মওসুমের উদ্বোধন ও মতবিনিময় সভা
জয়পুরহাট সংবাদদাতা : জয়পুরহাট সুগার মিলস্ লিমিটেড এর ২০১৮-১৯ আখ রোপণ মওমে প্রায় দ্বিগুণ লক্ষমাত্রা নিয়ে সদর এ-সাবজোন চকশ্যাম এলাকার চাষি কামাল হোসেনের জমিতে সরাসরি বেডে আখ রোপনের মাধ্যমে মওুমের শুভ উদ্বোধন করেন প্রধান অতিথি মিলের ব্যবস্থাপনা পরিচালক মোস্তফা কামাল। পরে চকশ্যাম স্কুল মাঠে আখচাষিদের নিয়ে মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়। মহাব্যবস্থাপক (কৃষি) আব্দুল বারীর সভাপতিত্বে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য দেন মিলের ব্যবস্থাপনা পরিচালক মোস্তফা কামাল। বিশেষ অতিথির বক্তব্য দেন সদর দপ্তরের মহাব্যবস্থাপক (সিপিসিআর) মফিজ উদ্দীন। উপমহাব্যবস্থাপক আব্দুস ছালাম ফকিরের সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন মহাব্যবস্থাপক (প্রশাসন) খুরশীদ জাহান মাফরুহা, আখচাষি কল্যাণ সমিতির আহবায়ক কে এম লায়েক আলী, মোহাম্মদাবাদ ইউপি চেয়ারম্যান আতাউর রহমান, শ্রমিক কর্মচারী ইউনিয়নের সভাপতি আলী আকতার, বিশিষ্ট আখচাষি গোলাম মাহমুদ, প্রভাষ চন্দ্র মহন্ত, রায়হান প্রমুখ। মতবিনিময় সভায় অত্র এলাকার বিশিষ্ট আখচাষি ও মিলের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীরা অংশ গ্রহণ করেন।
সভায় প্রধান অতিথি ব্যবস্থাপনা পরিচালক বলেন সঠিক সময়ে সঠিক পদ্ধতিতে আখ রোপণের মাধ্যমে ফলন বৃদ্ধি করতে হবে। এ জন্য মিল কর্তৃপক্ষ আখচাষিদের সার, বীজ সহ সার্বিক সহযোগিতা করবে। আখের ফলন বৃদ্ধি করতে সময়মত আখ রোপণ, যথাযথ আখের পরিচর্যা, পোকামকড় দমন, চাষাবাদ যান্ত্রীকিকরন এবং উন্নত প্রযুক্তি ব্যবহার করতে হবে। তিনি সকলকে বেশী বেশী আখচাষের মাধ্যমে মিলের লোকশান কমাতে এগিয়ে আসার আহবান জানান।

অনলাইন আপডেট

আর্কাইভ