ঢাকা, মঙ্গলবার 28 August 2018, ১৩ ভাদ্র ১৪২৫, ১৬ জিলহজ্ব ১৪৩৯ হিজরী
Online Edition

নীলফামারী রেলস্টেশনে কালো বাজারে টিকিট বিক্রি, যাত্রীরা হয়রানির শিকার

নীলফামারী সংবাদদাতা: নীলফামারী রেলস্টেশনে কালো বাজারে টিকিট বিক্রী হচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে। সাধারণ যাত্রীরা ঘন্টার পর ঘন্টা লাইনে দাড়িয়েও টিকিট না পেয়ে হতাশ হয়ে ফিরে যাচ্ছেন। অথচ তিন গুণ দাম দিলে স্টেশনের আশেপাশে কালো বাজারিদের কাছ থেকে মিলছে টিকিট।
জানা গেছে নীলফামারী রেল স্টেশনে ঢাকাগামী নীলসাগর ট্রেনের জন্য টিকিট বরাদ্দ সাধারণ চেয়ার (নন এসি) ৫৯টি, এসি চেয়ার ৫টি,এসি বাথ ২টি ও নন এসি বাথ ২টি। ঈদুল আযহা উপলক্ষে ১৫ আগস্ট থেকে আগাম টিকিট বিক্রী শুরু হয়।
যাত্রীরা জানান সাধারণ চেয়ার আসনের জন্য নীলফামারী স্টেশনে আগের দিন রাত থেকে লাইনে দাড়িয়ে অপেক্ষা করলেও ২০ থেকে ২৫টি টিকিট বিক্রী করার পর টিকিট শেষ বলে জানান বুকিং মাষ্টার মিসকাত আহমেদ। যাত্রীদের অভিযোগ কমিশনের বিনিময়ে বাকী টিকিট গুলো পূর্বেই কালো বাজারে বিক্রী করে দেয়া হয়। স্টেশনের বিভিন্ন দোকান ও কালো বাজারিদের কাছে পাওয়া যাচ্ছে এই টিকিট গুলো। সাধারণ চেয়ার (নন এসি) একটি টিকিটের মূল্য ৪৭০ টাকা হলেও অনেকে বাধ্য হয়ে কালো বাজারে ১২শ’ থেকে ১৫ শত টাকায় কিনছেন। অভিযোগ উঠেছে বুকিং মাষ্টার  এই কাজটি করছেন আর দেখেও না দেখার ভান করছেন ষ্টেশন মাষ্টার।
নীলফামারী স্টেশনে সরেজমিনে গিয়ে যাত্রীদের সাথে কথা বলে জানা গেছে প্রতিদিন ২০ থেকে ২২টি টিকিট বিক্রী হওয়ার পর কাউন্টার থেকে বলা হয় টিকিট শেষ। ফলে দীর্ঘ সময় লাইনে দাড়িয়ে টিকিট না পেয়ে হতাশ হয়ে ফিরে যাচ্ছেন যাত্রীরা। অথচ প্রতিদিন সাধারণ চেয়ার (নন এসি) ৫৯টি টিকিট বিক্রীর কথা ছিল। এনিয়ে প্রতিদিনেই স্টেশনে চেচাঁমেচি আর হট্টগোল হচ্ছে।

অনলাইন আপডেট

আর্কাইভ